1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩১ অপরাহ্ন
শিরোনাম :
H H H H H H H H H H

মসজিদ নিয়ে ফেসবুকে কটূক্তি করায় কথিত সাংবাদিক আটক

চুয়াডাঙ্গা সংবাদদাতা:
  • আপডেট টাইম : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩৮ বার পঠিত
গ্রেফতার ক‌থিত সাংবা‌দিক মা‌নিক খান

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এমন স্ট্যাটাস দেয়ায় চুয়াডাঙ্গায় মানিক খান (২৬) নামে কথিত সাংবাদিককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাতে চুয়াডাঙ্গা সদর উপজেলার গিরিশনগর বাজার থেকে তাকে আটক করে পুলিশ।  মানিক খান উপজেলার ৬২ আড়িয়া গ্রামের আ.লীগ নেতা জাহাঙ্গীর হোসেনের ছেলে।

পুলিশ জানায়, সদর উপজেলার ৬২ আড়িয়া গ্রামের মানিক খান নামে ওই যুবক নিজেকে বিভিন্ন অনলাইন পোর্টালের সাংবাদিক পরিচয় দিয়ে আসছিল। সে এর আগে ওই এলাকার বিভিন্ন ব্যক্তির নামে অশ্লীল ভাষায় ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করেছে। চলমান বিভিন্ন বিষয়ে নিয়েও ফেইসবুকে বাজে স্ট্যাটাস দিয়েছে। মঙ্গলবার বিকেলে ফেইসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এমন একটি পোস্ট করেন মানিক।

পোস্টে তিনি লিখেন, ‘যেখানে সেখানে মসজিদ না তৈরি করে কিছু খেলাধুলা করার মাঠ বানালে শিশু কিশোরদের সুস্থ মানসিক বিকাশ ঘটত। এত মসজিদ দিয়েও সমাজের মানবিক বিপর্যয় রোধ করা যাচ্ছে না। কারণ, মসজিদসহ ধর্মীয় প্রতিষ্ঠানসমূহ, খেলার মাঠ এবং সাংস্কৃতিক ক্লাব-এই সবকিছুর প্রয়োজন আছে এই সমাজে। কিন্তু শুধু মসজিদ বানানোর কারণে সমাজটা এত বিষাক্ত।’

এমন পোস্ট করার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তা স্ক্রিনশট দিয়ে কয়েকজন বিভিন্ন গ্রুপ ও নিজস্ব ওয়ালে শেয়ার করেন। এতে ওই এলাকার ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। অনেকেই তার বিরুদ্ধে মারমুখী হতে থাকে। তাকে প্রতিরোধ করার জন্য একত্রিত হতে শুরু করে। খবর পেয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে এমন আশঙ্কায় রাতে ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে পুলিশ।

দর্শনা থানার ওসি মাহাবুর রহমান জানান, ওই এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক রাখতে তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com