1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২৮ মে ২০২২, ০৬:৪৭ পূর্বাহ্ন

৯ জেলায় নতুন ডিসি নিয়োগ: কু‌মিল্লায় নতুন ডি‌সি কামরুল হাসান

এমইএস/রিয়াজ উ‌দ্দিন:
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ৬০০ বার পঠিত

দেশের ৯ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) হি‌সে‌বে নিয়োগ দি‌য়ে‌ছে সরকার। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। ময়মনসিংহ, কুমিল্লা, দিনাজপুর, কুষ্টিয়া, হবিগঞ্জ, রাঙ্গামাটি, ঝিনাইদহ, জামালপুর ও ভোলা-  এই ৯ জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, জামালপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এনামুল হককে ময়মনসিংহের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, হবিগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. কামরুল হাসানকে কুমিল্লার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, বিদ্যুৎ বিভাগে সংযুক্ত উপসচিব খালেদ মোহাম্মদ জাকিকে দিনাজপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, স্টেনদেনিং পাবলিক ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট প্রোগ্রাম সার্ভিস ডেলিভারির (এসপিএফএমএস) প্রোগ্রাম এক্সিকিউটিভ অ্যান্ড কো-অর্ডিনেটর মোহাম্মদ সাইদুল ইসলামকে কুষ্টিয়ার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, ভূমি মন্ত্রণালয়ের উপসচিব ইশরাত জাহানকে হবিগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ মিজানুর রহমানকে রাঙ্গামাটির জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মো. মজিবুর রহমানকে ঝিনাইদহের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগে সংযুক্ত উপসচিব মুর্শেদা জামানকে জামালপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে সংযুক্ত উপসচিব মো. তৌফিক-ইলাহী-চৌধুরীকে ভোলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

কু‌মিল্লায় নতুন জেলা প্রশাসক কামরুল হাসান । বিসিএস-২১ ব্যাচের কর্মকর্তা সর্ব‌শেষ তি‌নি হবিগঞ্জের জেলা প্রশাসক হি‌সে‌বে দা‌য়িত্বরত ছি‌লেন। নবাগত কু‌মিল্লার ডি‌সি মোহাম্মদ কামরুল হাসানের গ্রামের বাড়ি ময়মনসিংহ সদর উপজেলার কাশেম আলীর ছেলে।কাশেম আলী প্রথম জীবনে শিক্ষক ও পরবর্তীতে রেলওয়ে স্টেশন মাস্টার ছিলেন। মায়ের নাম সাজেদা খাতুন (রত্নগর্ভা)। তাঁরা ৫ ভাই ও ৪ বোন। তাদের মধ্যে ৬ জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। ভাই-বোনদের মধ্যে চারজনই সরকারি কর্মকর্তা (বিসিএস ক্যাডার)।ভাইদের মধ্যে সবার বড় কামরুল হাসান হবিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে কর্মরত নতুন আদেশ( কুমিল্লা জেলা প্রশাসক), তার পরের জন আনোয়ার হোসেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক। এক ভাই রাজধানীর নিউরো সায়েন্স ইন্সটিটিউটের সহকারী রেজিস্ট্রার (বিসিএস ২৮তম ব্যাচ)। এক বোন মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপারের (এএসপি) দায়িত্বে আছেন (বিসিএস-৩১তম ব্যাচ)। আরো দুইজন বিসিএসের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা যায়।এক প্রতিক্রিয়ায় মোঃ কামরুল হাসান জানান,ইতিহাস ঐতিহ্যের পাদপীঠ কুমিল্লার জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়ায় সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং কুমিল্লা বাসীর সেবা করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com