1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১০ অপরাহ্ন

ম‌জিবব‌র্ষে প্রধানমন্ত্রীর উপহার পা‌চ্ছেন মাগুরার হতদ‌রিদ্ররা

বি‌শেষ প্রতি‌নি‌ধি/মাগুরা:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ৫১২ বার পঠিত

ম‌জিববর্ষ উপলক্ষে অগ্রাধিকার আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর উপহার হিসাবে মাগুরায় ১১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ নতুন ঘর। প্রায় শেষ পর্যায়ে এই ঘর নির্মাণের কাজ। ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘরগুলোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং একই দিনে নতুন ঘর ও দলিলাদি গৃহহীনদের হাতে তুলে দেয়া হবে।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মমিনুল ইসলাম জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে অগ্রাধিকার আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে জমি নেই, ঘর নেই এ জেলার ১১৫টি ভুমিহীন পরিবারের জন্য দ্বিকক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। প্রতিটি পরিবারের জন্য দুই শতক জমিসহ ঘরের দুইটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, সামনে খোলা বারান্দা ও টয়লেট রয়েছে। যার বরাদ্দ ঘর প্রতি এক লাখ একাত্তর হাজার টাকা। এ ১১৫টি পরিবারের মধ্যে মাগুরা সদর উপজেলায় ১৫ জন, মহম্মদপুরে ৩০ জন, শ্রীপুরে ২০ জন এবং শালিখা উপজেলায় ৫০ জন ভুমিহীন পাবেন এই নতুন ঘর। এই ঘরের জন্য নির্বাচিত অসহায় হতদরিদ্র পরিবারগুলো খুশি। তাদের চোখে-মুখে আনন্দের ছাপ।

সুবিধাভোগী মোরাইল পশ্চিমখন্ড গ্রামের আবুল কালাম, বঙ্গেশ্ররের শাহিনা বেগম, বাশোর‌ের হাসিনা বেগম এবং দাতিয়াদাহর আলমগীরসহ কয়েকজন বলেন, পরের জায়গায় থাকতে আর ভালো লাগে না। নতুন জমি ও ঘর পেয়ে আমরা খুশি।দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের উপসচিব সৈয়দ মেহেরুন নেছা কবীর জানান, ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই ঘরগুলোর উদ্বোধন করবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com