1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০২:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
H H H H H H H H H H

বছ‌রের শেষ‌ দি‌ন গত ২৪ ঘন্টায় ক‌রোনায় মারা গেল আ‌রোও ২৮ জন

আবদুর রহমান সাঈফ:
  • আপডেট টাইম : শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ৪০৬ বার পঠিত

করোনাভাইরাসের মহামারিতে দুর্বিষহ হয়ে ওঠা ২০২০ সালের শেষ দিনে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সারাদেশে আরও ২৮ জন মারা গেছেন। এ নিয়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৭ হাজার ৫৫৯ জন। এ সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ১৪ জন। মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ১৩ হাজার ৫১০ জন। বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস-বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে করোনার সর্বশেষ সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনায় বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ১১৪টি আরটি-পিসিআর ল্যাব, ২৬টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৪০টির্ যাপিড অ্যান্টিজেন ল্যাবে, অর্থাৎ মোট ১৮০টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ২০৪টি নমুনা সংগ্রহ করা হয়। এরপর যাচাই-বাছাই শেষে আগে জমা কিছু স্যাম্পলসহ ১৩ হাজার ২৫৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩২ লাখ ২৭ হাজার ৫৯৮টি।গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ২১ জন পুরুষ আর নারী ৭ জন। তাদের মধ্যে হাসপাতালে ২৬ জন ও বাড়িতে ২ জন মারা গেছেন। তাদের মধ্যে ১৮ জনের বয়স ছিল বছরের বেশি, ৫ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ২ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছিল। মৃতদের মধ্যে ২২ জন ঢাকা বিভাগের, ৩ জন চট্টগ্রাম বিভাগের, ১ জন বরিশাল বিভাগের, ১ জন রংপুর ও ১ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।

ক‌রোনায় বে‌শি মৃত‌্যু হয় ঢাকা বিভা‌গে যার সংখ‌্যা  ৪ হাজার ১৫১ জন। চট্রগ্রাম বিভা‌গে ১ হাজার ৪১০ জন , রাজশাহী বিভা‌গে  ৪৩৩ জন, খুলনা বিভা‌গে ৫৩০ জন, ব‌রিশাল বিভা‌গে ২৩৮ জন, সি‌লেট বিভা‌গে ২৯১ জন, রংপুর বিভা‌গে ৩৩৯ জন, ময়মন‌সিংহ বিভা‌গে  ১৬৭ জন ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com