1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৪:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
H H H H H H H H H H

বিকাশ কর্মকর্তা সে‌জে প্রতারণা ক‌রে টাকা হা‌তি‌য়ে নেওয়া চ‌ক্রের ৩ সদস‌্য গ্রেফতার

আবদুর রহমান সাঈফ:
  • আপডেট টাইম : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ২০২ বার পঠিত

বিকাশের কর্মকর্তা সেজে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তিনজনকে  গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের(সিটিটিসি) সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। গ্রেফতারকৃতরা হলো-মোঃ রুবেল মাতুব্বর (৩৩), পারভেজ কবিরাজ (২০) ও মিরাজুল ইসলাম (২৪)। গ্রেফতারের সময় তাহাদের হেফাজত থেকে ১৫ টি মোবাইল ফোন এবং বিভিন্ন কোম্পানীর ২০ টি সিম উদ্ধার করা হয়।

তদন্ত সংশ্লিষ্ঠ সূত্রে জানা যায়, বিকাশ অফিসের লোক পরিচয় দিয়ে রায়হান আলীর ব্যবহৃত মোবাইল নাম্বারে ফোন করে বিকাশ একাউন্ট নাম্বারের তথ্য আপডেট করতে হবে বলে জানায়। বিকাশ প্রতারকরা ফোন করে বিভিন্ন কথার ছলে ভিকটিমের কাছ থেকে ওটিপি এবং বিকাশ পিনকোড নিয়ে নেয়। সেই পিন নাম্বার দিয়ে ভিকটিমের একাউন্ট থেকে ৬৬ হাজার  টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে ২৩ ডিসেম্বর, ২০২০ তারিখ পল্টন মডেল থানায় একটি মামলা রুজু হয়। সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিম মামলাটি তদন্ত শুরু করে।

সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ পিপিএম ডিএমপি নিউজকে জানান, মামলাটি তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযুক্তদের শনাক্ত করা হয়। গত ২৪ ডিসেম্বর, ২০২০ বিকাল ৫.১৫ টায় নারায়নঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার ভুমি পল্লী আবাসিক এলাকায় অভিযান করে তাদের গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞসাবাদ সংক্রান্তে তিনি বলেন, গ্রেফতারকৃতরা নিজেদের বিকাশের অফিসের লোক পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তিদের বিকাশের একাউন্ট নাম্বারে ফোন করে। ফোন করে বিকাশ একাউন্ট আপডেট করার কথা বলে, আপডেট না করলে বিকাশ একাউন্ট বন্ধ করার কথা বলে সুকৌশলে পিন নাম্বার সংগ্রহ করে টাকা-পয়সা হাতিয়ে নেয়। এছাড়াও লটারীর মাধ্যমে বাড়ি ও গাড়ি জেতা অথবা ভুল করে মোবাইলে টাকা চলে যাওয়ার বিষয় উল্লেখ করে টার্গেটকৃত বিকাশ নাম্বারে ম্যাসেজ প্রেরণ করে সুকৌশলে পিন নাম্বার সংগ্রহ করে টাকা হাতিয়ে নেয়।

গ্রেফতারকৃতদের গত ২৫ ডিসেম্বর, ২০২০ (শুক্রবার) পুলিশ রিমান্ড আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর..

H

H

H

H

H

H

H

H

H

১০

H

© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com