1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০১:১১ অপরাহ্ন

কুমিল্লায় জিল্লুর হত্যা: মামলায় আসা‌মি করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

এমইএস:
  • আপডেট টাইম : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ৬১৭ বার পঠিত

রাজনৈতিক নেতাদের নামে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক হত্যা মামলার আসামি করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে কুমিল্লা সদর উপজেলা আওয়ামী লীগ, মহানগর যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ।

রোববার (১৫ নভেম্বর) সকালে কুমিল্লা ক্লাব অডিটরিয়ামে এ সংবাদ সম্মেলন করেন সংগঠনের নেতারা।

মিথ্যা ও ষড়যন্ত্রমূলক হত্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, কুমিল্লা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল, কুমিল্লা মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর আল আমিন সাদী ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস।

বক্তব্যে তারা জানান, গত ১১ নভেম্বর ছিল বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিন। ওইদিন কুমিল্লা মহানগরীর ২৫নং ওয়ার্ডের পুরাতন চৌয়ারা বাজার এলাকায় জিল্লুর রহমান চৌধুরী জিলানী নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা, যা খুবই বেদনাদায়ক, ঘৃণাকর একটি ঘটনা। কুমিল্লা মহানগর আ.লীগ, মহানগর যুবলীগ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে দোষীদের সর্বোচ্চ শাস্তি দাবি করা হয়।
তারা বলেন, রাজনৈতিকভাবে আমরা হত্যা, চাঁদাবাজ, মাদক ও কলহের বিরুদ্ধে। অথচ একটি ষড়যন্ত্রকারী যারা সবসময় স্বাধীনতাবিরোধীদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে থাকে, তারাই মহানগর আওয়ামী লীগের কর্ণধার ও মহানগর যুবলীগ, মহানগর স্বেচ্ছাসেবক লীগ ও আর্দশ সদর আওয়ামী লীগের নেতৃত্বকে কলুষিত করার জন্য জিল্লুর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত করেছে।

 মামলার ষড়যন্ত্রমূলকভাবে আসামি করা হয়েছে মহানগর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদসহ কুমিল্লা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতিক জ‌হিরুল ইসলাম রিন্টু‌কে। কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনা অনুযায়ী সপ্তাহখানেক ধরে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন নিয়ে ব্যস্ত সময় কাটান যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ। হত্যাকাণ্ড সংঘটিত হওয়ার সময় আবদুল্লাহ আল মাহমুদ সহিদ ভোর থেকে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের পার্টি অফিসে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর নানা আয়োজন নিয়ে ব্যস্ত ছিলেন। অথচ এই নির্দোষ ব্যক্তিকে হত্যা মামলার আসামি করা হয়েছে অন্যায়ভাবে। সংবাদ সম্মেলনে তারা এসব কথা তুলে ধরেন।

উক্ত ষড়যন্ত্রমূলক মামলায় জড়িত করা নেতারাসহ যারা মামলার বিষয়ে নানা রকম কূটকৌশলে লিপ্ত সবার মোবাইল ফোন ট্র্যাকিং ও ভয়েস রেকর্ড সংগ্রহের মাধ্যমে উক্ত ঘটনায় প্রত্যেকের অবস্থান ও তাদের সম্পৃক্ততা নিরূপণের জোর দাবি জানাচ্ছি জানান তারা।

তারা আরও জানান, হত্যা রাজনীতিতে সেরা পরিবারই আজ ষড়যন্ত্রের খেলায় মেতে উঠেছে। আমরা সন্দেহ করছি হত্যা মামলা সৃষ্টি করে রাজনীতির ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় কেউ জিল্লুর হত্যাকাণ্ড ঘটাতে পারে। কারণ, হত্যাকাণ্ডটি ঘটেছে সকাল সাড়ে ৭টায়। তাকে হাসপাতালে নেওয়ার পর চিকিসকরা মৃত ঘোষণার পর প্রায় সঙ্গে সঙ্গেই কান্দিরপাড়ে ইমরান খানের নেতৃত্বে কয়েকজন যুবক ডিজিটাল ব্যানারসহ একটি মিছিল করে। এতেই বিষয়টি পূর্বপরিকল্পিত বলে প্রতীয়মান হয়।
সংবাদ সম্মলনে এ সময় কুমিল্লার সাংবাদিকরাসহ সদর আওয়ামী লীগ, মহানগর যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com