1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন কুমিল্লায় আফজল খা‌নের স্ত্রী না‌র্গিস সুলতানা আর নেই কু‌মিল্লায় মাছ বি‌ক্রির কথা ব‌লে ডে‌কে নি‌য়ে হাত পা‌য়ের রগ কে‌টে ব্যবসায়ি ম‌নির‌কে হত্যা ক‌রে সন্ত্রাসীরা ভারতে মোদি ম্যাজিকে ধাক্কা চতুর্থ ধাপের নির্বাচন সুষ্ঠ করতে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ‌দেশ বি‌দেশের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে অধ্যাদেশ জারি করেছেন : রাষ্ট্রপতি আবদুল হামিদ

আবদুর রহমান সাঈফ:
  • আপডেট টাইম : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৩১৪ বার পঠিত

আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) মন্ত্রিসভায় অনুমদিত ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড করে সংশোধিত নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এ সম্মতি জানিয়ে স্বাক্ষর করেন রাষ্ট্রপতি।এরমধ্য দিয়ে মন্ত্রিসভায় অনুমদিত আইন কার্যকর হলো। সংসদ অধিবেশন না থাকায় দ্রুতার সাথে আইন কার্যকর করতে সাধারণত অধ্যাদেশ জারি করা হয়।

রাষ্ট্রপতির স্বাক্ষর করার বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জায়নাল আবেদীন। তিনি বলেন, হ্যাঁ, রাষ্ট্রপতি স্বাক্ষর করেছেন। এর আগে ‘নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০’-এর সংশোধিত খসড়া প্রস্তাব উত্থাপন করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।এ আইনের ৯(১) ধারায় ধর্ষণের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন ছিল। এখন তা বাড়িয়ে মৃত্যুদণ্ডের প্রস্তাব করা হয়। নারী শিশু নির্যাতন ট্রাইব্যুনালকে বিচারকাজ ১৮০ দিনের মধ্যে সম্পন্ন করতে হবে।গতকাল সোমবার (১২ অক্টোবর) মন্ত্রিসভায় এই প্রস্তাব চূড়ান্ত অনুমোদন পায়।

সংবিধান অনুযায়ী যেদিন সংসদ অধিবেশন অনুষ্ঠিত হবে সেদিন প্রথম বৈঠকেই অধ্যাদেশটি সংসদে উত্থাপন করে তা পাস করা হবে। তবে অধ্যাদেশ জারির পর আইন প্রয়োগে আর বাধা থাকে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com