1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ২৭ মে ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বিমান বা‌হিনীর প্রধান হ‌লেন হাসান মাহমুদ খাঁন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন কু‌মিল্লায় র‌্যা‌বের অ‌ভিযা‌নে ১১ হাজার পিস ইয়াবাসহ আটক ১ যুক্তরাষ্ট্রসহ বি‌শ্বের বি‌ভিন্ন দে‌শে ফি‌লি‌স্তি‌নি‌দের প‌ক্ষে বি‌ক্ষোভ চল‌ছে

কু‌মিল্লা মডার্ণ হসপিটালে আর‌টি-পি‌সিআর ল‌্যা‌বে করোনা পরীক্ষা কার্যক্রম শুরু

আবদুর রহমান সাঈফ:
  • আপডেট টাইম : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৫১ বার পঠিত

কুমিল্লা মডার্ণ হসপিটালে আরটি-পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা কার্যক্রম শরু হয়েছে। গতকাল মঙ্গলবার থেকে কুমিল্লার শাকতলায় অবস্থিত বেসরকারি ভাবে প্রথম মডার্ণ হসপিটাল আরটি-পিসিআর ল্যাবে করোনা পরিক্ষা শুরু হয়েছে। রোগীদের স্যাম্পল সংগ্রহ করার জন্য হসপিটাল থেকে ২০০ গজ উত্তরে (আজুবা বিল্ডিং) আলাদা বুথ করা হয়েছে। বুথ থেকে স্যাম্পল সংগ্রহ করা হবে এবং ২৪ ঘন্টায় রিপোর্ট প্রদান করা হবে। জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে বিশ্ব মহামারির এই দুর্যোগকালীন সময়ে প্রাইভেট সেক্টরে কুমিল্লায় মডার্ণ হসপিটালে কোভিড ১৯ ভাইরাস শনাক্ত কার্যক্রম হাতে নিয়েছে।
কুমিল্লা মডার্ণ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক জানান গত ৮ আগস্ট চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার কবীর, কুমিল্লার সিভিল সার্জন ডাঃ মোঃ নিয়াতুজ্জামান, বাংলাদেশ ট্রপিক্যাল ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এর ল্যাবঃ প্রধান ডাঃ শাকিল আহমেদ, কুমিল্লা মেডিক্যাল কলেজ এর মাইক্রোবায়োলজী বিভাগীয় প্রধান ডাঃ কান্তি প্রিয় দাস, কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শাহাদাৎ হোসেন সহ ৫ সদস্য বিশিষ্ট কমিটি পরিদর্শন করেন। ল্যাবের গুনগতমান সন্তোষজনক হওয়ায় পরবর্তীতে আইইডিসিআর থেকে কোভিড-১৯ পরীক্ষার জন্য স্যাম্পল পাঠানো হয় মডার্ণ হসপিটালে। মডার্ণ হসপিটাল আরটি-পিসিআর ল্যাবে পরীক্ষা সমাপ্ত করে রিপোর্ট পাঠানো হয় আইইডিসিআর এ। উক্ত রিপোর্ট সহ প্রতিবেদন স্বাস্থ্য অধিদপ্তরে যায়। স্বাস্থ্য অধিদপ্তর থেকে মডার্ণ হসপিটালকে আরটি-পিসিআর ল্যাবে ল্যাবের অনুমোদন দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com