1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন
শিরোনাম :
আদমদীঘিতে আ’লীগের উদ্যোগে মুজিব নগর দিবস পালন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

রা‌সিক নির্বাচন: ইভিএমে ভোট দেওয়া শিখতে মানুষের ভিড়

নাগ‌রিক খবর ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ২ জুন, ২০২৩
  • ১২৮ বার পঠিত

আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের কথা রয়েছে। প্রথমবারের মতো ৩০টি ওয়ার্ডেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে। এ নিয়ে ভোটারদের মধ্যে উৎকণ্ঠা রয়েছে। সেই উৎকণ্ঠা নিরসনে প্রতীকী ভোটের মাধ্যমে ভোটারদের সচেতন করছে নির্বাচন অফিস। আর এখানে ভোট দিতে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

শুক্রবার (২ জুন) রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিচ্ছেন। দিনব্যাপী এই আয়োজন বেলা ১১টা থেকে বিকাল পর্যন্ত চলে। মিলনায়তনের বাইরে দুটি বুথে প্রার্থী, প্রার্থীদের সহযোগীসহ আগ্রহী ভোটারদের ইভিএম ভোট দেওয়ার প্রক্রিয়া সম্পর্কে শেখানো হয়।

এই প্রতীকী ভোটের একটি বুথের দায়িত্বে ছিলেন, রাজশাহী সিটি নির্বাচনের সহায়ক কর্মকর্তা মো. এমদাদুল হক। তিনি জানান, সিটি করপোরেশন নির্বাচনে ইভিএমে ভোট দেওয়ার প্রক্রিয়াটা খুবই সহজ। কিন্তু নতুন হওয়ায় অনেকের মাঝে উৎকণ্ঠা থাকতে পারে। সেদিক বিবেচনায় প্রতীকী ভোটের মাধ্যমে প্র্যাকটিক্যালি দেখানো হচ্ছে। ভোটারাও স্বস্তি প্রকাশ করছেন।

ভোটার বিপ্লব বলেন, নতুন পদ্ধতি হওয়ার কিছুটা উৎকণ্ঠা তো ছিলই। তবে পদ্ধতিটা খুবই সহজ। একবার দেখলেই যে কেউ শিখে যাবে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু বলেন, যেকোনও নতুন বিষয় নিয়েই মানুষের কৌতূহল থাকে। ইভিএম নিয়েও আছে। কারণ রাজশাহী সিটি নির্বাচনে প্রথমবারের মতো এই মেশিনে সাধারণ ভোটাররাও ভোট দেবেন। এই পদ্ধতি নিয়ে নির্বাচন অফিসের পাশাপাশি তারাও প্রচারণা চালাচ্ছেন। ভোটারদের এটা নিয়ে ভীতির কিছু নেই। খুবই সহজ পদ্ধতি এটি।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, ইভিএম পদ্ধতি রাজশাহী সিটি নির্বাচনে প্রথমবারের মতো ব্যবহার করা হচ্ছে। এই পদ্ধতি সম্পর্কে মানুষকে জানানোও নির্বাচন অফিসের দায়িত্ব। এই পদ্ধতি ভোটারদের জানাতে বিভিন্ন কর্মসূচি তারা হাতে নিয়েছেন। এরই অংশ হিসেবে আজকের এই প্রতীকী ভোটিং কার্যক্রমও চালানো হচ্ছে। বি‌ট্রি

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com