1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বিমান বা‌হিনীর প্রধান হ‌লেন হাসান মাহমুদ খাঁন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন কু‌মিল্লায় র‌্যা‌বের অ‌ভিযা‌নে ১১ হাজার পিস ইয়াবাসহ আটক ১ যুক্তরাষ্ট্রসহ বি‌শ্বের বি‌ভিন্ন দে‌শে ফি‌লি‌স্তি‌নি‌দের প‌ক্ষে বি‌ক্ষোভ চল‌ছে

ফেসবুক রিলস থেকে অর্থ উপার্জনের বিভিন্ন উপায়

নাগরিক অনলাইন ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ১৫ মে, ২০২৩
  • ১৪৮ বার পঠিত

ক্রিয়েটরদের আকর্ষণীয় রিলের সাহায্যে অর্থ উপার্জনের সুযোগ দিতে রিলসে পরীক্ষামূলকভাবে বিজ্ঞাপন দেওয়ার বিষয়টি আপডেট ও সম্প্রসারণ করছে ফেসবুক। একসেস পাওয়া এবং অর্থ উপার্জন করার বিষয়ে বিস্তারিত তথ্য জানার সুযোগ করে দিয়েছে ফেসবুক।

অর্থ উপার্জনের বিভিন্ন উপায়:

রিলসে বিজ্ঞাপন দেওয়া সংক্রান্ত কাজের ক্ষেত্রে ফেসবুক (মেটা) এখনও প্রাথমিক পর্যায়ে আছে। ক্রিয়েটর, বিজ্ঞাপনদাতা ও বিস্তৃতভাবে নিজেদের অ্যাপের জন্য যাতে সবচেয়ে ভালো সমাধান পাওয়া যায়, সেই লক্ষ্যে কাজ করছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি অনবরত এই পরীক্ষার ফলের বিষয়ে নজর রাখছে।

ফেসবুক রিলসে বিজ্ঞাপন ও ইনস্টাগ্রাম রিলসে বিজ্ঞাপন হলো— অনেকগুলো মনিটাইজেশন টুলের মধ্যে অন্যতম দু’টি টুল, যা সব ধরনের ও সব স্তরের ক্রিয়েটরদের ফেসবুক ও ইনস্টাগ্রামে স্থিতিশীলভাবে উপার্জন করতে সাহায্য করে। এছাড়া যোগ্য ক্রিয়েটররা সাবস্ক্রিপশন, স্টার ও গিফটিংয়ের মাধ্যমে ফ্যানদের সমর্থন থেকে, মেটার ক্রিয়েটর মার্কেটপ্লেসের মাধ্যমে ব্র্যান্ড পার্টনারশিপ থেকে এবং ইন-স্ট্রিম বিজ্ঞাপনে মেটার পারফরম্যান্স বোনাস প্রোগ্রামের মাধ্যমে ফেসবুক থেকে উপার্জন করতে পারেন। আরও জানতে, যোগ্যতা যাচাই ও উপার্জন করতে ফেসবুক ফর ক্রিয়েটরস ও ইনস্টাগ্রাম ফর ক্রিয়েটরস দেখতে পারেন। আপনার কুইপ, গুগল ডক, ওয়ার্ড বা ওয়ার্কপ্লেস কন্টেন্ট এখানে পেস্ট করুন।

কীভাবে রিলসে অংশ নেবেন

ফেসবুকে আমন্ত্রণ পাওয়ার জন্য যোগ্য হতে ক্রিয়েটরদের অবশ্যই ৫২টি দেশের একটিতে থাকতে হবে এবং বেশ কিছু ন্যূনতম শর্ত মানতে হবে। ফেসবুকের রিলস প্লে বোনাস প্রোগ্রামে আগে যে যোগ্য ক্রিয়েটররা অংশ নিয়েছিলেন, তারা ইতোমধ্যে আমন্ত্রণ না পেয়ে থাকলে আগামী কয়েক সপ্তাহের মধ্যে পেয়ে যাবেন।

পরীক্ষায় ক্রিয়েটরদের যোগ করা হলে রিলসে বিজ্ঞাপন থেকে উপার্জন করার জন্য ক্রিয়েটরদের অবশ্যই অনবোর্ডিং প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে এবং এই প্রক্রিয়ার মধ্যে ব্যবহারের শর্তাবলি গ্রহণ করা ও পেমেন্টের বিশদ বিবরণ দেওয়া অন্তর্ভুক্ত রয়েছে। এরপর অর্থ উপার্জনের জন্য তাদের আকর্ষণীয় রিল তৈরি করা চালিয়ে যেতে হবে।

কোনও ব্যবহারকারী ফেসবুকে এই প্রাথমিক প্রোগ্রামের অংশ কিনা, তা জানতে তাকে প্রফেশনাল ড্যাশবোর্ডের মনিটাইজেশন টুল বিভাগটি দেখতে হবে। তিনি আমন্ত্রিত হয়ে থাকলে রিলসে বিজ্ঞাপন দেখতে পাবেন এবং অনবোর্ডিং শুরু করতে সেট আপ বেছে নিতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com