1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

চাঁদপুর শাহরাস্তির উনকিলা উচ্চ বিদ্যালয়ের এসএসসি-২০১৪ ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

ম‌নির হো‌সেন: বি‌শেষ প্রতি‌নি‌ধি:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩
  • ১৪৫ বার পঠিত

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের উনকিলা উচ্চ বিদ্যালয়ের ২০১৪ সালের এসএসসি পরিক্ষায় অংশগ্রহণকারী ব্যাচের ঈদ পুর্নমিলনী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ এপ্রিল) সকাল ১০ ঘটিকায় উনকিলা উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে উক্ত ঈদ পুর্নমিলনী অনুষ্ঠিত হয়।

২০১৪ সালে অনুষ্ঠিত এসএসসি পরিক্ষায় অংশগ্রহণকারি শিক্ষার্থী কুমিল্লা শহরস্থ এবি স্কুলের প্রতিশ্রুতিশীল শিক্ষক আজিজুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামান পাটওয়ারী।

বর্ণিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রায়শ্রী উত্তর ইউনিয়নের খামপাড় গ্রামের কৃতি সন্তান, শিক্ষানুরাগী, বিশিষ্ট ব্যবসায়ী,উনকিলা উচ্চ বিদ্যালয়ের বর্তমান ব্যবস্থাপনা কমিটির শিক্ষানুরাগী সদস্য এবং সফল শিল্প উদ্যোক্তা মো. মোশারফ হোসেন।

প্রধান অতিথি উপস্থিত প্রাক্তন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তাঁর বক্তব্যে বলেন, যদি দৃঢ় আত্মবিশ্বাস থাকে তবে আপনি যে কাজই করুন না কেন ঐ কাজে সফল হবেনই। তিনি আরও বলেন, আপনাদের মধ্য থেকে প্রতিষ্ঠিত এক’শ জন শিক্ষার্থী এলাকার যেকোন সমস্যা মোকাবিলায় এগিয়ে আসলে অত্র এলাকায় বেকার বা কর্মহীন কোন মানুষকে খোঁজে পাওয়া যাবে না। অবস্থা এমন হবে যে আপনারা কাজ দেয়ার মানুষ খোঁজে পাবেন না। এজন্য প্রয়োজন দৃঢ প্রত্যয়। আমি আশা করি আপনারা এ কাজে এগিয়ে আসবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ জাহাঙ্গীর আলম, রায়শ্রী উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোশাররেফ হোসেন(মুশু),বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মহিউল ইসলাম, সিনিয়র শিক্ষক সাজ্জাদ হোসেন, অবসরপ্রাপ্ত শিক্ষক প্রিয় লাল ভৌমিক, রায়শ্রী উত্তর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মিজানুর রহমান লিটন সহ বিদ্যালয়ে কর্মরত সকল শিক্ষক-শিক্ষিকা এবং ২০১৪ সালে অনুষ্ঠিত এসএসসি পরিক্ষায় অংশগ্রহণকারি সকল সাবেক শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠান চলার এক পর্যায়ে প্রিয় শিক্ষকদের কাছে পেয়ে এবং ফেলে যাওয়া বিদ্যালয়ের স্মৃতি চারণ করতে গিয়ে অনেকের চোখ আনন্দঅশ্রুতে ছলচল করতে ও ভিজতে দেখা যায়। এসময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। শিক্ষার্থীরা তাদের প্রিয় স্কুল, প্রিয় শিক্ষক ও বিদ্যালয়ে তাদের কাটানে মধুর সময়ের স্মৃতি রোমন্থন করেন।

অনুষ্ঠান চলাকালে ২০১৪ সালের পরীক্ষার্থীদের মধ্যে সেরা শিক্ষার্থী মোঃ হাসিবুল হাসান যিনি ঐ বছর এসএসসি পরিক্ষায় অ+ পেয়ে উত্তীর্ণ হন তার সাথে কথা হয় এই প্রতিবেদকের। হাসিবুল এইচএসসি শেষে বিএসসি সিভিল ইঞ্জিনিয়ারিং করে একটি বহুজাতীক কোম্পানি এনভায়রনমেন্ট হেল্থ এন্ড সেফটি ইন্সপেক্টর এ চাকুরিতে যোগদান করেছেন। তিনি শিক্ষক বাবার (২ভাই ২ বোনের মধ্যে) ৪ সন্তানের মধ্যে সবার ছোট। তার ইচ্ছা ছিল চিকিৎসক হওয়ার। কিন্তু তিনি তা হতে পারেন নি। এজন্য তার কোন খেদ বা দুঃখ নেই। ইঞ্জিনিয়ার হতে পেরে তিনি গর্বিত। এক প্রতিক্রিয়ায় তিনি জানান, সিভিল ইঞ্জিনিয়ারিং পড়া শেষে তিনি ভাল চাকুরি করছেন। ঈদের পর বহুদিন আগে ফেলে যাওয়া স্মৃতি বিজড়িত স্কুল ক্যাম্পাসে এসে তার ভালো লাগছে। প্রিয় স্যারদের সাথে স্কুল নিয়ে স্মৃতি চারণ করতে পেরে আবেগে ভাসছেন। ভবিষ্যতে তিনি বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে চান।

আরেক শিক্ষার্থী নূরে আলম পড়াশোনা পাশাপাশি মোবাইল ব্যাংকি ব্যবসা করছেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত ঢাকা শহরের প্রাচীণতম ‘কবি নজরুল কলেজ’ থেকে ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক সন্মান শেষ করেছেন। তার পাশাপাশি ব্যবসা করছেন। তার মাসিক আয় ৫০ হাজার টাকার এর বেশি। আজকের অনুষ্ঠান করা নিয়ে তার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, অনেক উৎসাহ ছিলো, নিজের স্কুল জীবনের স্মৃতি চারণ করবো। আজ তা করতে পেরে তার অনেক প্রশান্তি লাগছে। এ রকম অনুষ্ঠান আরও হোক তিনি তা খুব করে চান। তিনি স্বপ্ন দেখেন দেশ সেরা একজন ব্যবসায়ী হওয়ার।

উল্লেখ্য, ২০১৪ সালে উনকিলা উচ্চ বিদ্যালয় হতে ৮৭জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। তন্মধ্যে ৮৬ জনের মধ্যে ১৭ এ+ সহ অন্যরা বিভিন্ন গ্রেডে উত্তীর্ণ হন। উনকিলা উচ্চ বিদ্যালয়টি শাহরাস্তি উপজেলার প্রাচিনতম শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অন্যতম একটি।

স্মৃতি চারণের এই অনুষ্ঠানে শাহরাস্তি উপজেলার দুই গণমাধ্যমকর্মী যথাক্রমে লেখক,নাট্যকার কবি ও এখন টিভির সৌদি আরব প্রতিনিধি জাহাঙ্গীর আলম হৃদয় এবং ডেইলি এক্সপ্রেস এর চাঁদপুর জেলা প্রতিনিধি মোঃ রুহুল আমিন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের হাতে লেখক ও নাট্যকার জাহাঙ্গীর আলম তার নিজের লেখা ‘স্মৃতি কথা’র কপি তুলে দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com