1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আদমদীঘিতে আ’লীগের উদ্যোগে মুজিব নগর দিবস পালন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

কুমিল্লার গোমতী নদী দি‌য়ে প্রথমবার সিমেন্ট বোঝাই ট্রলার গেল ভারতের সোনামুড়ায়

সাইফুল ইসলাম ফয়সাল:(কুমিল্লা সংবাদদাতা)
  • আপডেট টাইম : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৩২১ বার পঠিত
‌গোমতী নদী‌ পথে প্রথমবা‌র ‌সি‌মেন্ট ‌নি‌য়ে টলার যা‌চ্ছে ভার‌তে
কুমিল্লার গোমতী নদী দিয়ে এই প্রথমবার দাউদকান্দি থেকে ভারতের সোনামুড়া বন্দরে পরীক্ষামূলকভাবে সিমেন্টবাহী একটি কার্গো ট্রলার পৌঁছেছে। শনিবার (৫ সেপ্টেম্বর) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের মাধ্যমে প্রিমিয়ার সিমেন্ট কোম্পানি লিঃ এর একটি ট্রলার তাদের উৎপাদিত ১০ টন সিমেন্ট নিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে সোনামড়া বন্দরে পৌঁছে। গোমতী নদীপথে কুমিল্লার দাউদকান্দি থেকে ভারতের ত্রিপুরার সিপাহিজলা জেলার সোনামুড়া পর্যন্ত পণ্য আমদানি-রপ্তানি হবে।
বাংলাদেশি ব্যবসায়ীদের পাশাপাশি ভারতেরও আগ্রহ থাকায় এই নৌপথ চালুর উদ্যোগ নেওয়া হয়েছে।
দাউদকান্দি থেকে গোমতী নদী দিয়ে তিতাস মুরাদনগর, দেবীদ্বার, ব্রাহ্মণপাড়া, বুড়িচং, কুমিল্লা সদর ও বিবিরবাজার হয়ে সোনামুড়ায় যাচ্ছে সিমেন্ট বোঝাই নৌযানটি।
শনিবার দুপুরে প্রিমিয়ার সিমেন্ট কোম্পানির একটি ট্রলার/ বার্জ ১০ টন সিমেন্ট নিয়ে ভারতের ত্রিপুরার উদ্দেশ্যে যাত্রা করে।

উ‌দ্বোধ‌নে যোগ‌ দি‌লেন ভার‌তের হাই ক‌মিশনার রিভা গাঙ্গুলী

 

এর আগে কুমিল্লার গোমতী নদীর বিবির বাজার অংশে বিআইডাব্লিউটিএ এর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক বেলুন উড়িয়ে উদ্বোধন করেন সিমেন্ট বোঝাই ট্রলারটিকে বিদায় জানান, এসময় কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর সহ কাস্টমস এক্সসাইজ এন্ড ভ্যাট কমিশনারেট ও ইমিগ্রেশন  কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
 ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলী দাস ব‌লেন, আজ বাংলাদেশ ভারতের জন্য একটি ঐতিহাসিক দিন। সাধারণত দু’দেশের মধ্যে ট্রাকে পণ্য আমদানি রপ্তানি হ‌য়ে আস‌ছিল। নৌ পথ পু‌রোপু‌রি চালু  হলে তা  সাশ্রয়ী ও পরিবেশ বান্ধব হ‌বে। করোনা মহামারীতেও দু’দেশেরে মধ্যে বানিজ্যিক সংযোগ অব্যাহত আছে এবং থাক‌বে এ আশাবাদ ব‌্যক্ত ক‌রেন দু ‌দে‌শের প্রতি‌নি‌ধি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com