1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১১:৪৮ অপরাহ্ন

গোবিন্দগঞ্জে হত্যা মামলা থেকে ইউপি সদস্যের নাম প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

আশরাফুজ্জামান সরকার, গাইবান্ধাঃ-
  • আপডেট টাইম : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ১০১ বার পঠিত

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়ন পরিষদের এক সদস্য শাহজাহান আলীর বিরুদ্ধে করা হত্যা মামলা প্রত্যাহার ও মানবাধিকার প্রতিষ্ঠার দাবিতে গতকাল শনিবার ইউপি সদস্যদের উদ্যোগে ইউনিয়ন পরিষদ চত্বরে মানববন্ধন কর্মসূপি পালন করা হয়। মানববন্ধনে এলাকাবাসী ছাড়াও ওই সদস্যের পরিবারের নারী সদস্যরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন শালমারা ইউপি সদস্য সঞ্জিব হোসেন পলাশ, আলী আজম রুবেল, তফিজুর রহমান, সাইদুর রহমান, দুদু মিয়া, আ: খালেক, তবিবুর রহমান, মজনু মিয়া, রঞ্জনা বেগম, জিঞ্জিরা বেগম, বিউটি বেগম, শামসুন্নাহার সাথী প্রমুখ। বক্তারা বলেন, চলতি বছরের ২১ জানুয়ারি ৬নং ওয়ার্ডের জনপ্রিয় সদস্য শাহজাহান আলী সরকারের প্রতিবেশী গাইবান্ধা জেলা বারের আইনজীবী মো. সাজু মিয়ার পিতা হাফিজার রহমান জমি নিয়ে বিরোধের মারপিটের ঘটনায় হাফিজার মারা যান। ওই সময় সদস্য শাহজাহান আলী সেখানে উপস্থিত না থাকলেও তাকে ও তার স্ত্রীসহ পরিবারের কয়েকজনকে আসামী করে একটি হত্যা মামলা করা হয়।

এ মামলায় বাদীপক্ষ গাইবান্ধা জেলা বারের আইনজীবী হওয়ায় কোন আইনজীবিই আসামীদের পক্ষে মামলা লড়ছেন না। এতে চরমভাবে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে।

বক্তারা আরও বলেন, সদস্য শাহজাহান আলীর স্ত্রী দীর্ঘদিন জেল হাজতে থেকে জামিন পেলেও অন্য আসামীরা এখনও হাজতে আটক রয়েছে। ওই সদস্য দীর্ঘদিন ধরে পলাতক থাকায় পরিষদের কাজকর্ম বিঘ্নিত হচ্ছে।

এতে ওই ওয়ার্ডের সাধারণ মানুষরাও চরম ভোগান্তির শিকার হচ্ছেন। তারা অবিলম্বে আইনী সহায়তা প্রাপ্তিতে সকল বাধা দূর করতে ও মামলা থেকে ইউপি সদস্য এবং তার পরিবারের সদসস্যদের নাম প্রত্যাহারের দাবি জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com