1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১২:৫৭ অপরাহ্ন

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জীবন আদর্শ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে : এমপি বাবু

মোঃ আবুবকর সিদ্দিক, ব্যুরো প্রধান খুলনা:-
  • আপডেট টাইম : সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ৬৩ বার পঠিত

খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু বলেছেন, পর্দার অন্তরাল থেকে সংকটে, সংগ্রামে বঙ্গবন্ধুকে প্রেরণা, শক্তি ও সাহস দিয়েছেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেবল বঙ্গবন্ধুর সহধর্মিণী ছিলেন না, ছিলেন সহযোদ্ধা, নীরব রাজনৈতিক সহকর্মী।বিশ শতকের অন্যতম সেরা বাঙালি নারী বেগম মুজিব।এই আদর্শ নারীর জীবন থেকে আমাদের সকলের অনেক কিছু শেখার আছে। তিনি বর্তমান সরকারের নানা উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে আরও বলেন,“বাঙালি জাতির মহিয়সী নারীর নাম বেগম ফজিলাতুন্নেছা মুজিব।বঙ্গমাতা সব সময় অসহায়-সম্বলহীন মানুষের জন্য উৎসর্গিত ছিলেন। ৮ আগস্ট সোমবার সকাল ১১ টায় কয়রা উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর আদর্শে আদর্শিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধান মন্ত্রী শেখ হাসিনা যে ভাবে দিন রাত পরিশ্রম করে দেশের উন্নয়ন ও দেশের মানুষ যাতে করে খেয়ে পড়ে ভালো থাকতে পারে এবং প্রতিটি পরিবারে জেনো শিক্ষা স্বাস্থ্য খাদ্য বাসস্থান পায় সেই সব ব্যাপারেও কাজ করে যাচ্ছেন। আমাদের সকলের উচিত ষড়যন্ত্র না করে মাননীয় প্রধান মন্ত্রীর শেখ হাসিনা ও ওনার পরিবারের সকল সদস্যর জন্য দোয়া করা। যাতে করে তিনি এই বাংলাদেশকে আরো উন্নত দেশ হিসাবে গড়ে তুলতে পারে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি জি এম মোহসিন রেজার সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মাস্টার কফিল উদ্দিন, খগেন্দ্র নাথ মন্ডল, সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক জি এম ফজর আলী,প্রচার সম্পাদক হারুন অর রশিদ,আওয়ামীলীগ নেতা, এস এম জিয়াদ আলী,সরদার নূরুল ইসলাম কোম্পানী, মাস্টার খয়রুল আলম, নির্মল কুমার দাস,আব্দুস সামাদ গাজি,আব্দুর রশিদ মোড়ল, ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আব্দুস ছালাম খান,শ্রমিক লীগ নেতা মাস্টার আব্দুল হালিম, আমিরুল ইসলাম,স্বেচ্ছাসেবক লীগ নেতা গাজি আব্দুর রকিব, জি এম আক্তারুল ইসলাম,জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাঈদ খান,ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকু, সাধারন সম্পাদক আমিনুল হক বাদল প্রমুখ। আলোচনা সভা শেষে শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর আত্মার মাগফিরাত কামনা বিশেষ দোয়া ও মোনাজাত করাসহ শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মদিন উপলক্ষে আদিবাসিদের মাঝে সেলাই মেশিন বিতরন করেন এমপি আক্তার“জ্জামান বাবু।

২য় পর্যা‌য়ে দুপুর থে‌কে উপজেলা প্রশাসন ও তথ্য আপা প্রকল্প এর আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২ তম জন্মদিন উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠা‌নে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন খুলনা-৬ সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম, অফিসার ইনচার্জ এবিএমএস দোহা (বিপিএম), প্রাণী সম্পদ কর্মকর্তা মোস্তাইন বিল্লাহ, মৎস্য কর্মকর্তা আমিনুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা খাতুন,তথ্য আপা ইসকিতা আফরিন,চেয়ারম্যান এস এম বাহারুল ইসলাম, আব্দুস সামাদ গাজি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দস ছালাম খান, ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকু, সাধারণ সম্পাদক আমিনুল হক বাদল প্রমুখ। আলোচনা ও দোয়া মাহফিল শেষে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে নারীদের জিবন মান উন্নয়নে উপজেলার অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিরতন করেন এমপি আক্তারুজ্জামান বাবু।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com