1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১২:২২ অপরাহ্ন

দেশ ও জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই: আইজিপি

নাগরিক খবর অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ৪৫ বার পঠিত

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, এই দেশ ও জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই। দেশের জাতির মধ্যেই আছে অবয়ব বাঙালি। কিন্তু প্রকৃতি অর্থে তারা বাঙালি নয়, তারা জাতির অংশ।

সোমবার (৮ আগস্ট) বিকেলে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাদুঘরের পরিচালক আরিফুর রহমান।

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, দেশে অবয়বে বাঙালি জাতি কিন্তু তারা সত্যিকার অর্থে বাঙালি নয়। তারা ভেতর থেকে ঘুনেপোকার মতো আমাদের খেয়ে দেওয়ার চেষ্টা করে। ধ্বংস ও দুর্বল করার চেষ্টা করে। এই চ্যালেঞ্জের মধ্যে আমরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতাকে হারিয়েছি। এর বিরুদ্ধে দাঁড়াতে হবে সমগ্র জাতিকে সতর্কভাবে দায়িত্ব পালন করতে হবে। অবয়বের যারা বাঙালি হয়ে আমাদের ভেতর থেকে খুবলে খাওয়ার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আইজিপি বলেন, আমেরিকা একটি পুনর্বাসিত (মাইগ্রেন্ট) দেশ। আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের শাসনামল দেখেছি, তারা কতটা জাতীয়তাবাদী। তারা ককটেল জাতি।

অনুষ্ঠানে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।

তিনি বলেন, ১৫ আগস্ট নিয়ে আওয়ামী লীগের কী ভূমিকা ছিল সেটা আমি জানতে চাই, ওই সময় আওয়ামী লীগ কী করেছিল। আওয়ামী লীগের কে বা কারা এই ষড়যন্ত্রের সঙ্গে সম্পৃক্ততা ছিল সেটাও জানতে চাই। সত্যকথা বলতে কী, আওয়ামী লীগের লোকজন কিছুই জানেন না। তারা বায়বীয়ও কথাবার্তা বলেন। তারা তথ্য তুলে ধরতে পারেন না।

অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন বলেন, আমি বহুবার দেখেছি আওয়ামী লীগ নেতারা বায়বীয় কথাবার্তা বলেন। আজও আওয়ামী লীগ নেতারা বেগম ফজিলাতুন নেছা মুজিবকে নিয়ে বায়বীয় কথাবার্তা বলছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, পুলিশের বিশেষ শাখা এসবি প্রধান অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম, সিটিটিসি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার আসাদুজ্জামান, সিআইডিসহ বিভিন্ন ইউনিটের প্রধান। এছাড়া সারাদেশের ৫১টি ইউনিট ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত ছিল।

অনুষ্ঠানে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কিশোরদের কুইজ প্রতিযোগিতা ও বড়দের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন আইজিপি ড. বেনজীর আহমেদ। গত ২৫ জুলাই বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেন। এছাড়া ২৯ জুলাই পুলিশ সদস্যদের অংশগ্রহণে এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com