1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:৪৫ অপরাহ্ন

রাষ্ট্র ও সরকার বিরোধী কর্মকান্ডের অভিযোগে গাজীপুরে জামায়াতের ১৭ নেতাকর্মী গ্রেফতার

নাগরিক খবর অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ১৪ বার পঠিত

রাষ্ট্র ও সরকার বিরোধী কর্মকান্ডের অভিযোগে গাজীপুরে জামায়াতের ১৭ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
আজ সোমবার তাদের পাঁচদিনের রিমান্ড আবেদন করে গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।

আজ দুপুরে গাজীপুর মহানগর পুলিশ সদরদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মো. জাকির হাসান।

তিনি বলেন, ৩০ জুলাই শনিবার সকালে মহানগরীর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস এলাকায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা একটি ঝটিকা মিছিল বের করে। মিছিলটি কিছু সময়ের জন্য মহাসড়ক অবরোধ করে যুদ্ধাপরাধীদের মুক্তির দাবিতে রাষ্ট্রবিরোধী বিভিন্ন শ্লোগান দিয়ে যান চলাচলে বাঁধা সৃষ্টি ও জনমনে আতঙ্ক সৃষ্টি করে। এ ঘটনায় পলাতক আসামি মহানগরীর গাছা থানা জামায়াতের আমীর আব্দুল মোতালিব, সেক্রেটারি আফজাল হোসাইনসহ ৯ জনের নাম উল্লেখসহ এজাহার নামীয় ৩০ জন এবং অজ্ঞাতনামা ২০০ থেকে ২২০ জন আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

পুলিশের এই কর্মকর্তা বলেন, একইভাবে পরের দিন ৩১ জুলাই সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড এলাকায় মহাসড়কে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা একটি ঝটিকা বিক্ষোভ মিছিল বের করে। ওই ঝটিকা মিছিলে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে পুলিশ জামায়াতের আট নেতাকর্মীকে গ্রেফতার করে।

তারা হচ্ছে- মহানগরীর গাছা থানা জামায়াতের আমীর আব্দুল মোতালিব (৬০), সেক্রেটারি আফজাল হোসাইন (৫৭), মহানগরীর ৪৩নম্বর ওয়ার্ড সভাপতি শামিম আল মামুন (৫২), মহানগরীর ৫৪নম্বর ওয়ার্ড সভাপতি জালাল উদ্দিন (৩৮), জামায়াতের কর্মী আশরাফুল আলম রাজু (৪৩), মো. আব্দুস সালাম (৩২), মো. জাকারিয়া খান (৪৮) ও মো. আতিকুর রহমান (৪৫)।

পরে পুলিশ বাদী হয়ে এ ঘটনায় মহানগরীর গাছা থানায় মামলা দায়ের করে। পরবর্তীতে গ্রেফতারদের স্বীকারোক্তি অনুযায়ী অভিযান চালিয়ে আরও ৯ জনকে গ্রেফতার করা হয়।

তারা হচ্ছে-মহানগরীর টঙ্গি পূর্ব থানা জামায়াতের আইন বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম (৫০), ৪৯ নম্বর ওয়ার্ড জামায়াতের সভাপতি মো. আবু সুফিয়ান (৩২), গাজীপুর মহানগরীর রোকন মো. রহমতুল্লাহ (৫১), সংগঠক ইমরান (২৯), তামিরুল মিল্লাতের বিজ্ঞানের শিক্ষক মো. আশরাফুল আলম (৪৬), একই প্রতিষ্ঠানের শিক্ষক মো. সিরাজুল ইসলাম (৪৬), মহানগর জামায়াতের রোকন সানাউল্লাহ (৫০), সক্রিয় কর্মী আব্দুল্লাহ (৪৫) এবং সক্রিয় কর্মী নাজমুল হক (৪৫)।

তিনি আরও বলেন, পরে গ্রেফতারকৃতদের আজ সোমবার পাঁচদিনের রিমান্ড আবেদনসহ গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়।

সংবাদ সম্মেলনে গাজীপুর সদর সার্কেলের সহকারি পুলিশ কমিশনার রিপন চন্দ্র সরকার, সহকারি কমিশনার (গোয়েন্দা) আবু সায়েম নয়ন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com