1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:২৪ অপরাহ্ন

কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি লুৎফুর- সম্পাদক পারভেজ নির্বা‌চিত

এমইএস:নাগরিক ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ১৫৯ বার পঠিত

প্রায় ৮ বছর পর অনুষ্ঠিত হয়েছে কুমিল্লা প্রেস ক্লাব নির্বাচন। দীর্ঘ প্রতিক্ষার প‌রে প্রেস ক্লা‌বের নির্বাচননের মধ‌্য দি‌য়ে কু‌মিল্লা প্রেস ক্লা‌ব সাংবা‌দিক‌দের পদচারনায় প্রাণবন্ত হ‌য়ে ওঠুক ।

শনিবার (৩০ জুলাই) বিকেল ৩টা থেকে শুরু হয় ভোটগ্রহণ কার্যক্রম। ভোট গ্রহন ও গণনার শে‌ষে সভাপ‌তি প‌দে ২৫ ভোট পে‌য়ে দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি লুৎফুর রহমান সভাপতি নির্বাচিত হ‌য়ে‌ছেন। সাধারণ সম্পাদক প‌দে ৩৫ ভোট পেয়ে দৈনিক আমাদের সময়ের জেলা প্রতিনিধি সায়্যিদ মাহমুদ পারভেজ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সভাপ‌তি সাধারন সম্পাদকসহ মোট ১৭ সদস্যের কমিটি ঘোষণা করে নির্বাচন কমিশন।

এছাড়াও সভাপতি পদে দৈনিক শিরোনাম পত্রিকার সম্পাদক নীতিশ সাহা পেয়েছেন ৪ ভোট এবং একাত্তর টিভির স্টাফ রিপোর্টার এনামুল হক ফারুক পান ৯ ভোট।

সহসভাপতি পদে দৈনিক বাংলার আলোড়ন পত্রিকার সম্পাদক রফিকুল ইসলাম ৩৭ ভোট পেয়ে ১ম সহ সভাপতি, ডেইলি অবজারভারের কুমিল্লা জেলা প্রতিনিধি নজরুল ইসলাম দুলাল ৩৫ ভোট পেয়ে ২য় সহসভাপতি। এই প‌দে ৩২ ভোট পেয়ে পরাজিত হন নিউ এইজ এর জেলা প্রতিনিধি ইয়াসমিন রীমা।

সাধারণ সম্পাদক পদে পারভেজ ৩৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার সাদিক হোসেন মামুন ১৭ ভোট পেয়ে পরাজিত হন।

সাংগঠনিক সম্পাদক পদে নিউজ টুয়েন্টিফোরের কুমিল্লা জেলা প্রতিনিধি হুমায়ূন কবির জীবন ৩২ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক আজকের কুমিল্লার সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতু ২০ ভোট পেয়ে পরাজিত হন।

সহ সাধারণ সম্পাদক পদে সময় টিভির কুমিল্লা জেলা প্রতিনিধি বাহার রায়হান ৩৭ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একুশে টিভির কুমিল্লা জেলা প্রতিনিধি হুমায়ূন কবির রনি ১৪ ভোট পেয়ে পরাজিত হন।

দপ্তর সম্পাদক পদে চ্যানেল টুয়েন্টি ফোরের কুমিল্লা জেলা প্রতিনিধি জাহিদুর রহমান ২৯ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনির হোসেন ২৩ ভোট পেয়ে পরাজিত হন।

পাঠাগার সম্পাদক পদে দৈনিক বাংলার আলোড়ন পত্রিকার বার্তা সম্পাদক হাবীবুর রহমান খান ২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দেলোয়ার হোসেন জাকির ২২ ভোট পেয়ে দ্বিতীয় এবং জসীম উদ্দিন কনক ৩ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

সাহিত্য সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে ৪০ ভোট পেয়ে বিজয়ী হয়েছে দৈনিক শ্রমিকের বার্তা সম্পাদক আরিফ সেলিম ওপেল এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাপ্তাহিক বিবর্তনের সম্পাদক দিলিপ মজুমদার পেয়েছেন ১২ ভোট।

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন অর্থ সম্পাদক তৌহিদ হোসেন মিঠু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এন. কে রিপন, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক নেকবর হোসেন। নির্বাহী সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ওমর ফারুকী তাপস, মাহবুব আলম বাবু, জালাল উদ্দিন, মোতাহের হোসেন মাহবুব ও সেলিম রেজা মুন্সি।

সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোটের কার্যক্রম চলমান ছিল। ভোটের কার্যক্রম শেষে ভোট গণনা করে ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন। ৫৬টি ভোটের বিপরীতে ১৭টি পদে প্রার্থী হয়েছেন ২৮ জন। তবে ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে ৮টি পদের প্রার্থীরা। বাকি ৯টি পদে প্রার্থিতা করছেন ২০ জন।

নির্বাচনে সভাপতি পদে প্রার্থিতা করছেন নীতিশ সাহা, লুৎফুর রহমান, কাজী এনামুল হক ফারুক ও আসিফ তরুণাভ। সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন সায়্যিদ মাহমুদ পারভেজ, সাদেক হোসেন মামুন। সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ইমতিয়াজ আহমেদ জিতু ও হুমায়ুন কবির জীবন।

প্রেস ক্লাব নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার বলেন,‘নির্বাচনকে সুষ্ঠভাবে সম্পূর্ণ করতে পেরে আমরা তিন সদস্য বিশিষ্ট কমিশন খুবই আনন্দিত। আমরা আশাবাদী যারা নেতৃত্বে আসছেন তারা আগামীতে প্রেসক্লাবের সকল কার্যক্রম সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যাবেন।

সর্বশেষ কুমিল্লা প্রেস ক্লাব নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৪ সালে। ১১২ জন সদস্যের মধ্যে ৫৬ জন রেখে বাকিদের বাদ দিয়ে নির্বাচন আয়োজন করা হয়। নগর সাংবাদিকদের বড় একটা অংশ প্রেসক্লাবে না আসায় বিষয় গুলো নিয়ে সমালোচনা থাকলেও, নির্বাচনকে ঘিরে বাড়তি আমেজ ছিল প্রেসক্লাব প্রাঙ্গণে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com