1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৭:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
H H H H H H H H H H

অপহৃত চার বছরের শিশু উদ্ধারসহ অপহরণকারীকে গ্রেফতার করেছে ডিএমপির গোয়েন্দা পুলিশ

নাগরিক অনলাইন ‌ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৭২ বার পঠিত

রাজধানীর দক্ষিনখান থানা এলাকা থেকে অপহৃত চার বছরের শিশুকে উদ্ধার এবং অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা ওয়ারী বিভাগ।

গ্রেফতারকৃতের নাম- ইসমাইল হোসেন ওরফে জীবন ওরফে আকাশ ।

শনিবার (১২ফেব্রুয়ারি ২০২২) বেলা ১২:৩০ টায় ডিবির সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম (সেবা)।

তিনি বলেন, জনৈক হামিদা খাতুন তার মেয়ে রাশিদা খানকে নিয়ে দক্ষিণখানে বসবাস করতেন। রাশিদা খান উত্তরায় বিভিন্ন বাসা বাড়িতে গৃহ পরিচারিকার কাজ করতেন। বিগত ০৬ বছর পূর্বে রাশিদা খাতুন এর সাথে মোঃ মাজহারুল ইসলাম এর সাথে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের দুই বছর পর রাশিদা খাতুনের এক পুত্র সন্তান জন্মলাভ করে। তার পুত্রের নাম ইমরান, বর্তমানে তার বয়স ০৪(চার) বছর। উক্ত সন্তান জন্মলাভের ০৩ মাস পর তার স্বামী যোগাযোগ বিচ্ছিন্ন করে দিলে বেঁচে থাকার তাগিদে হামিদা খাতুন তার মেয়ে ও নাতীসহ ঢাকায় দক্ষিণখান থানা এলাকায় বসবাস করতেন। এসময় পাশ্ববর্তী বাসার ভাড়াটিয়া ইসমাইল রাশিদাকে বিভিন্ন সময় উত্যক্ত করতো। এরই এক পর্যায়ে ইসমাইল রাশিদাকে অনৈতিক প্রস্তাব দেয়। ইসমাইল ভিকটিম ইমরানকে অসৎ উদ্দেশ্যে বিভিন্ন সময় চকলেট ও চিপস্ কিনে দিয়ে রাশিদার ছেলের সাথে ঘনিষ্ট হওয়ার চেষ্টা করতো। গত ১৫ জুন ২০২১ ইং তারিখ সন্ধ্যা ০৭:৩০ টায় ভিকটিম ইমরান (৪) নিঁখোজ হয়। অনেক খোঁজাখুজির পর ভিকটিম ইমরান (৪) এর কোন সন্ধান না পাওয়ায় ভিকটিমের মা রাশিদা পাগল প্রায় হয়ে বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে ইসমাইলের মোবাইল নম্বর সগ্রহ করেন। রাশিদা ইসমাইলের সাথে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করলে জানায় যে, তার ছেলেকে কাগজপত্র করে বিক্রি করে দিয়েছে। রাশিদা খাতুন তার ছেলেকে পাওয়ার জন্য বিভিন্ন সময় ইসমাইলের সাথে যোগাযোগ করলে সে অনৈতিক প্রস্তাব দিত এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতা। রাশিদা খাতুন এর লেখাপড়া না থাকায় এবং কারো নিকট থেকে সঠিক পরামর্শ না পাওয়ায় দীর্ঘদিন যাবত তার ছেলেকে উদ্ধারের বিষয়ে কোন আইনগত পদক্ষেপ নিতে পারেনি। এরপর বিষয়টি ডিএমপি’র গোয়েন্দা ওয়ারী বিভাগ দৃষ্টিগোচরে আসলে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

তিনি আরো বলেন. তথ্য প্রযুক্তির সহায়তায় ইসমাইল এর অবস্থান শনাক্ত করা হয়। এরপর গত ১১ ফেব্রুয়ারি ২০২২ (শুক্রবার) কুমিল্লা জেলা থেকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে নেত্রকোনা জেলার পুর্বধলা থানার যাত্রাবাড়ী গ্রাম হতে দীর্ঘ ০৮ মাস পর অপহৃত শিশু ইমরান (৪) কে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তিকে দক্ষিণখান থানায় রুজুকৃত মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

H

H

H

H

H

H

H

H

H

১০

H

© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com