1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৪:৫৮ অপরাহ্ন

সারা‌দে‌শে ভোক্তা অধিদপ্তরের অভিযান: ৫৬ প্রতিষ্ঠানকে জরিমানা

নাগ‌রিক খবর ডেস্ক:
  • আপডেট টাইম : রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২
  • ১১৬ বার পঠিত

দেশব‌্যা‌পি ভেজালবিরোধী তদারকিমূলক অভিযান পরিচালনা করেছে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে ভোক্তা-স্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে মোট ৫৬ প্রতিষ্ঠানকে ২ লাখ ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (৩০ জানুয়ারি) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়েছে বলে জানায় অধিদপ্তর।

অধিদপ্তরে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এদিন বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৩০ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগরসহ দেশের ২৮টি জেলায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ঢাকা মহানগরের ফার্মগেটসহ দেশব্যাপী মোট ৩০টি বাজার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। অভিযান কার্যক্রমের মাধ্যমে ভোক্তা-স্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ৫৬টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৫৪ হাজার ৫০০ টাকা জরিমানা এবং তা আদায় করা হয়। জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট, প্যাম্ফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

এছাড়াও পূর্বাচল নতুন শহর প্রকল্পে নবনির্মিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার (বিবিসিএফইসি)-এ চলমান ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২২ এ জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম অব্যাহত রয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এবং সংশ্লিষ্ট শিল্প বণিক সমিতির প্রতিনিধিরা অধিদপ্তর পরিচালিত এসব বাজার অভিযানে সহযোগিতা করেন।

সারাদেশে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেগণ ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ভোক্তা-অধিকার সংরক্ষণ নিশ্চিত করাসহ স্থিতিশীল বাজার ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।জানি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com