1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:৩১ পূর্বাহ্ন

ট্রাম্পকে ভুল প্রেসি‌ডেন্ট হি‌সে‌বে আখ‌্যা‌য়িত: মি‌শেল ওবামা

আন্তর্জা‌তিক সংবাদ:
  • আপডেট টাইম : বুধবার, ১৯ আগস্ট, ২০২০
  • ১০৬ বার পঠিত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তীব্র ভাষায় আক্রমণ করেছেন সাবেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা। সোমবার ডেমোক্র্যাটিক পার্টির এক কনভেনশনে অংশ নিয়ে সাবেক মার্কিন এই ফার্স্ট লেডি বলেন, ডোনাল্ড ট্রাম্প আমাদের দেশের জন্য একজন ভুল প্রেসিডেন্ট।

গত চার বছরে ট্রাম্পের প্রেসিডেন্টের ক্ষমতার মেয়াদে যে সমস্ত বিশৃঙ্খলা তৈরি হয়েছে; সেসবের অবসানের জন্য আগামী নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনকে নির্বাচিত করতে মার্কিনিদের প্রতি আহ্বান জানান মিশেল ওবামা।

ডেমোক্র্যাটের কনভেনশনে রেকর্ডকৃত এক আবেগপ্রবণ বার্তায় সাবেক এই মার্কিন ফার্স্ট লেডি বলেন, আমাদের দেশের জন্য ভুল প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, ডেমোক্র্যাট দলীয় এই কনভেনশনে ডোনাল্ড ট্রাম্পের রাজনৈতিক দল রিপাবলিকানের সদস্যরাও প্রেসিডেন্টের প্রতি অসন্তোষ জানিয়ে চিঠি লিখেছেন।

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে উইসকনসিনের মিলওয়াকিতে জনাকীর্ণ পরিবেশে বেলুন উড়িয়ে রাজনৈতিক ডামাডোল ও অন্যান্য কর্মসূচির পরিকল্পনা বাতিল করে। এবার রেকর্ডকৃত বক্তৃতার মাধ্যমে কনভেনশনের আয়োজন করা হলেও তা দলের নেতাকর্মীদের মাঝে আস্থা তৈরি করতে পারবে কিনা সেটি নিয়ে প্রশ্ন আছে।

ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনের প্রথম রাতে মিশেল ওবামা তার আবেগপূর্ণ বক্তৃতায় বলেন, রিপাবলিকান দলীয় ট্রাম্প যে কাজ করতে পারেন সেটি প্রমাণ করার জন্য পর্যাপ্ত সময় পেয়েছেন। কিন্তু করোনাভাইরাস মহামারী, টালমাটাল অর্থনীতি এবং জাতিগত অবিচার থেকে দেশকে মুক্ত করতে ব্যর্থ হয়েছেন তিনি।

ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের ভুল প্রেসিডেন্ট হিসেবে উল্লেখ করে মিশেল ওবামা বলেন, ‘আমরা হোয়াইট হাউসে কিছু নেতৃত্ব অথবা সান্ত্বনা অথবা অবিচলতার প্রতীক দেখতে চাই। কিন্তু এর পরিবর্তে আমরা সেখানে বিশৃঙ্খলা, বিভাজন এবং সম্পূর্ণ সহানুভূতির অভাব দেখতে পাই।’

তিনি বলেন, আমাদের জন্য যা হওয়া দরকার তিনি (ট্রাম্প) তা হতে পারেন না। এটা যা তাই। আপনি যদি চিন্তা করেন যে, বিষয়গুলো খারাপ হতে পারে না, তাহলে আমাকে বিশ্বাস করুন, তারা সেটি করতে পারে। কিন্তু এই নির্বাচনে আমরা যদি কোনও পরিবর্তন না আনতে পারি, তাহলে তারা খারাপই করবে। আমরা যদি এই বিশৃঙ্খলার অবসানের কোনও আশা করি, তাহলে আমাদের ভোট দিতে হবে জো বাইডেনকে। কারণ এটার ওপর আমাদের জীবন নির্ভরশীল।

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত ক্ষমতার মেয়াদে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন জো বাইডেন। সোমবার থেকে দেশটিতে চারদিনের যে মনোনয়ন কনভেনশন শুরু হয়েছে; সেখানে এসব কথা বলেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। এই কনভেশনে অনলাইনে রিপাবলিকান দলীয় অনেক নেতাকর্মী অংশ নেন।

সূত্র: বিবিসি, রয়টার্স।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com