1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

সদর আড়াইওড়ায় খাস জ‌মি‌তে অ‌বৈধ ভা‌বে পাকাঘর ও দোকান নির্মাণ

এমইএস:
  • আপডেট টাইম : শনিবার, ৮ আগস্ট, ২০২০
  • ৩৬৭ বার পঠিত
আড়াইওডা খা‌সের জ‌মি‌তে অ‌বৈধ ভা‌বে পাকা ঘর ও দোকান নির্মাণ

কু‌মিল্লা সদর উপ‌জেলার দুর্গাপুর ইউ‌পির আড়াইওড়া এলাকার নতুন পাস‌পোর্ট অ‌ফি‌সের বীপ‌রি‌তে সরকা‌রি খাস জ‌মি‌তে অ‌বৈধ ভা‌বে দোকানপাট ও পাকা ঘর নির্মা‌নের অ‌ভি‌যোগ পাওয়া গে‌ছে।
উত্তর দুর্গাপুর আড়াইওড়া মৌজায় ১ নং খাস খ‌তিয়া‌নের ১৩০৮ দা‌গের খাস জায়গা ভোগ দখল করে আস‌ছে আবুল বাশার মিয়া ও তার স্ত্রী জাহানারা বেগম। এ দি‌কে সরকা‌রি খাস জ‌মি ব‌ন্দোব‌স্ত‌ের ৭৯/৮৮/৮৯ ব‌ন্দোব‌স্তি মামলা নম্ব‌রে দেখা যায়, খাস ভু‌মির প‌রিমান ১৯ শতাংশ কৃ‌ষি জ‌মি আবুল বাশার ও তার স্ত্রী জাহানারা বেগ‌মের না‌মে উ‌ল্লেখ র‌য়ে‌ছে। সরকা‌রি নিয়ম অনুযা‌য়ি কোন ব‌ন্দোব‌স্তের জন‌্য বরাদ্দকৃত খাস জ‌মি‌তে পাকা ঘর নির্মাণ করার অনুম‌তি না থাক‌লেও আবুল বাশার ও তার ছে‌লেরা অ‌বৈধ ভা‌বে খা‌সের জ‌মি‌তে পাকা ঘরবা‌ড়ি ও দোকান নির্মাণ ক‌রে ভাড়া দেওয়ার সাইন‌বোর্ড টাঙি্য়ে রা‌খে।এছাড়াও খা‌সের জায়গা নি‌জের ভু‌মি হি‌সে‌বে দাবী ক‌রে খা‌সের জায়গা সংলগ্ন বসবাসকারী‌ একা‌ধিক প‌রিবা‌রের যাতায়াত করার রাস্তায় প‌থিবন্ধকতা তৈ‌রি ক‌রে আড়াই লক্ষ টাকা চাঁদা নেওয়ার অ‌ভি‌যোগ র‌য়ে‌ছে। খাস জ‌মির পা‌শে চলাচ‌লের রাস্তায় আবুল বাশা‌রের ছে‌লেরা নানা প্রতিবন্ধকতা ও হয়রা‌নি করার অ‌ভি‌যোগ র‌য়ে‌ছে। স্থানীয় একা‌ধিক সুত্র জানায়, আবুল বাশার খা‌সের জায়গায় অ‌বৈধ ভা‌বে ঘরবা‌ড়ি দোকানপার্ট নির্মান ক‌রে বি‌ভিন্ন মানু‌ষের কাছ থে‌কে টাকা হা‌তিয়ে নি‌চ্ছে। এছাড়াও প্রতি‌বেশী‌দের চলাচ‌লের রাস্তার জন‌্য নি‌র্দিষ্ট টাকা দাবী করে টাকা না দি‌লে পথ আট‌কে দেওয়ার জন‌্য নানা ধর‌নের হুম‌কি দেওয়ার অ‌ভি‌যোগ র‌য়ে‌ছে । উপ‌রোক্ত ঘটনায় কোতয়ালী ম‌ডেল থানায় আবুল বাশা‌রের ছে‌লে মোশারফ মিয়া ও প্রতি‌বেশীরা থানায় পাল্টাপা‌ল্টি অ‌ভি‌যোগ দা‌য়ের ক‌রে। উক্ত খাসের ভু‌মির বিষ‌য়ে উত্তর দুর্গাপুর ভু‌মি অ‌ফি‌সের তহসিলদারের সা‌থে মোবাই‌লে যোগাযোগ ক‌রে পাওয়া যায়‌নি।
খাসজ‌মির বিষ‌য়ে সদর উপ‌জেলার সহকা‌রি ভূ‌মি ক‌মিশনার নিকট জান‌তে চাই‌লে তি‌নি ঘটনাস্থল প‌রিদর্শন ও খাস জ‌মিতে পাকা ঘর নির্মা‌ণের বিষ‌য়ে যখাযথ ব‌্যবস্থা গ্রহন কর‌বেন ব‌লে প্রতি‌বেদক‌কে  জানান।

প্রতি‌বেশী‌দের চলাচ‌লের রাস্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com