1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

আপনার ফেসবুক অ‌্যাকাউন্ট নিরাপদ রাখ‌তে যা কর‌বেন

নাগ‌রিক অনলাইন ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ৩৭৫ বার পঠিত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক এখন প্রতিদিনের কার্যক্রম ও জীবনের এক অন্যতম অংশ হয়ে উঠেছে। এমন পরিস্থিতিতে ফেসবুকের নিরাপত্তাবিষয়ক নিয়মকানুন ভালোভাবে না জানার ফলে অনেকের আইডি হ্যাক হয়ে যায়।

এতে অনেকেই নানা হয়রানি ও বিড়ম্বনার মধ্যে পড়ছে। এভাবে আইডি হ্যাক করে এবং ভুয়া আইডি খুলে বিভিন্ন অপকর্মে জড়াচ্ছে একটি মহল। যেটি তৈরি করছে ভয়ঙ্কর পরিস্থিতি।
এই সব প‌রি‌স্থি‌তি থে‌কে নিরাপদ থাক‌তে কিছু নিয়ম জে‌নে রাখুন।

যাদের ফেসবুক অ্যাকাউন্টে জিমেইল/ইমেইল/ ইত্যাদি যুক্ত নেই, তারা অতিদ্রুত যুক্ত করে নিন। ফোন নম্বর যুক্ত করা না থাকলে দ্রুত করে নিন।

আপনার আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্টে যে নাম এবং জন্মসাল, সেই নাম এবং জন্মসাল মিল রেখে হুবহু আপনার ফেসবুক আইডির সঙ্গে মিল রাখবেন। যেমন আপনার আইডিতে নাম দেওয়া King Khan, জীবনের গল্প, Its Hridoy, ভালোবাসি হাবিজাবি এসব নাম ফেসবুকে না দিয়ে আপনার ডকুমেন্টস অনুযায়ী মিল রাখুন।

অ‌্যাকাউন্ট নিরাপদ রাখ‌তে করনীয়:
১. Settings অপশনে যান, লক্ষ করুন Password And Security এখানে ক্লিক করুন। নিচে চলে আসুন।
দেখুন Change Password, যাদের পাসওয়ার্ড 112233, @@@@####,12345678, বা অল্প একদম সহজ অনুগ্রহ করে অতিরিক্ত অক্ষরের পাসওয়ার্ড দিন।

২. একটু লক্ষ করুন Use Two-Fector Authentication এখানে ক্লিক করুন এবং টু-স্টেপ ভেরিফিকেশনটি অন করে নিন।
৩. তারপরে দেখুন, Get alert about unrecognized logins, এখানে ক্লিক করার পর Facebook নোটিফিকেশন অন করবেন। Messenger নোটিফিকেশন অন করবেন। Email নোটিফিকেশন অন করবেন। এটা হয়ে গেলে ব্যাক করুন, পরে নিচে দেখুন।

৪. Choose 3 to 5 friend to contact if you get locked out. এখানে ক্লিক করার পর পাসওয়ার্ড দিতে বলবে। এখানে পাসওয়ার্ড দিয়ে কন্টিনিউ করবেন এবং নিজের ৩-৫টা আইডি/ব্যাকআপ আইডি সিলেক্ট করবেন। অথবা আপনার বিশ্বাসী কাউকে যুক্ত করে নেবেন। এ‌তে আপনার ফেসবুক অ্যাকাউন্ট সম্পূর্ণ নিরাপদ থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com