1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ২২ মে ২০২২, ০৯:০৯ অপরাহ্ন
শিরোনাম :
সরকার‌কে বিব্রত কর‌ছে তু‌রিন মা‌নিকেরা ২৪ ঘন্টায় মৃত্যু নেই, শনাক্ত ২৯ কুমিল্লায় মেয়র প্রার্থী সাক্কুর র‌য়ে‌ছে ২৪টি ফ্ল্যাটসহ অ‌ঢেল সম্পদ গণমাধ্যমকর্মী আইন প্রেস ফ্রিডমে চরম আঘাত সোনার দাম আকাশচুম্বী- প্রতি ভরির দাম ৮২ হাজার ৪৬৪ টাকা ইসির সংলাপে যাবে জাতীয় পার্টি জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে পূর্ণিমার চাঁদ দেখবে মানুষ: কাদের খাদ্য সুরক্ষায় আন্তর্জাতিক সহযোগিতা বাড়াতে বাংলাদেশ প্রস্তুত: পররাষ্ট্র প্রতিমন্ত্রী গণকমিশনের কোনও ভিত্তি নেই: আসাদুজ্জামান খান কামাল গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ-এর প্রথম উচ্চ পর্যায়ের বৈঠক – সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব

আপনার ফেসবুক অ‌্যাকাউন্ট নিরাপদ রাখ‌তে যা কর‌বেন

নাগ‌রিক অনলাইন ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ২০২ বার পঠিত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক এখন প্রতিদিনের কার্যক্রম ও জীবনের এক অন্যতম অংশ হয়ে উঠেছে। এমন পরিস্থিতিতে ফেসবুকের নিরাপত্তাবিষয়ক নিয়মকানুন ভালোভাবে না জানার ফলে অনেকের আইডি হ্যাক হয়ে যায়।

এতে অনেকেই নানা হয়রানি ও বিড়ম্বনার মধ্যে পড়ছে। এভাবে আইডি হ্যাক করে এবং ভুয়া আইডি খুলে বিভিন্ন অপকর্মে জড়াচ্ছে একটি মহল। যেটি তৈরি করছে ভয়ঙ্কর পরিস্থিতি।
এই সব প‌রি‌স্থি‌তি থে‌কে নিরাপদ থাক‌তে কিছু নিয়ম জে‌নে রাখুন।

যাদের ফেসবুক অ্যাকাউন্টে জিমেইল/ইমেইল/ ইত্যাদি যুক্ত নেই, তারা অতিদ্রুত যুক্ত করে নিন। ফোন নম্বর যুক্ত করা না থাকলে দ্রুত করে নিন।

আপনার আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্টে যে নাম এবং জন্মসাল, সেই নাম এবং জন্মসাল মিল রেখে হুবহু আপনার ফেসবুক আইডির সঙ্গে মিল রাখবেন। যেমন আপনার আইডিতে নাম দেওয়া King Khan, জীবনের গল্প, Its Hridoy, ভালোবাসি হাবিজাবি এসব নাম ফেসবুকে না দিয়ে আপনার ডকুমেন্টস অনুযায়ী মিল রাখুন।

অ‌্যাকাউন্ট নিরাপদ রাখ‌তে করনীয়:
১. Settings অপশনে যান, লক্ষ করুন Password And Security এখানে ক্লিক করুন। নিচে চলে আসুন।
দেখুন Change Password, যাদের পাসওয়ার্ড 112233, @@@@####,12345678, বা অল্প একদম সহজ অনুগ্রহ করে অতিরিক্ত অক্ষরের পাসওয়ার্ড দিন।

২. একটু লক্ষ করুন Use Two-Fector Authentication এখানে ক্লিক করুন এবং টু-স্টেপ ভেরিফিকেশনটি অন করে নিন।
৩. তারপরে দেখুন, Get alert about unrecognized logins, এখানে ক্লিক করার পর Facebook নোটিফিকেশন অন করবেন। Messenger নোটিফিকেশন অন করবেন। Email নোটিফিকেশন অন করবেন। এটা হয়ে গেলে ব্যাক করুন, পরে নিচে দেখুন।

৪. Choose 3 to 5 friend to contact if you get locked out. এখানে ক্লিক করার পর পাসওয়ার্ড দিতে বলবে। এখানে পাসওয়ার্ড দিয়ে কন্টিনিউ করবেন এবং নিজের ৩-৫টা আইডি/ব্যাকআপ আইডি সিলেক্ট করবেন। অথবা আপনার বিশ্বাসী কাউকে যুক্ত করে নেবেন। এ‌তে আপনার ফেসবুক অ্যাকাউন্ট সম্পূর্ণ নিরাপদ থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com