1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লায় শিশু ধর্ষণ ও হত্যার ঘাতক গ্রেফতার ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন কু‌মিল্লা সদর দ‌ক্ষিণে স্কুল ফেরার প‌থে শিশু‌কে ধর্ষণের পর হত্যা ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

বিল্লাল মি‌ডিয়ার ২৩তম প্রতিষ্ঠাবা‌র্ষিকী উদযাপন

এমইএস/নাগরিক ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ৩৮১ বার পঠিত

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হলো কুমিল্লার জন‌প্রিয় বিজ্ঞাপনী সংস্থা বি-মিডিয়া এ্যাডভারটাইজিং এন্ড নেটওয়ার্ক ফার্ম‌ের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯ আগষ্ট, বৃহস্পতিবার কুমিল্লা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে ঘরোয়া পরিবেশে স্মৃতিচারণ ও কেক কেটে বি-মিডিয়া এ্যাডভারটাইজিং এন্ড নেটওয়ার্ক ফা‌র্মের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

উক্ত অনুষ্ঠা‌নে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোল্ড সিলভার ডেভেলপার কোম্পানীর  চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক ফারুক আহমেদ, বিশেষ অতিথি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন অধুনা থিয়েটারের প্রতিষ্ঠাতা অ‌্যাড‌ভো‌কেট শহিদুল হক স্বপন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বি মি‌ডিয়ার ব‌্যবস্থাপনা প‌রিচালক মোহাম্মদ বিল্লাল হোসেন।

প্রতিষ্ঠা বার্ষিকীতে আরো উপস্থিত ছিলেন মহানগর নিউজ ২৪ চ্যানেলের সম্পাদক সৈয়দ বদরুদ্দোজা টিপু, ডি ফর ডান্স বাংলাদেশের সিইও শাহাদাৎ হোসেন সাহেদ, বিশিষ্ট্য আবৃত্তি শিল্পী খায়রুল আলম বাধনঁ, বি-মিডিয়ার ১নং ফরমধারী মেম্বার সালেহ আহমেদ, মোমিনুল ইসলাম, সুমন, অভিনয় শিল্পী এ.কিউ আশিক, টোটন পাল, পুজাঁ, অনিক সহ অন্যান্যরা।

 

 

বি-মিডিয়ার(বিল্লাল মি‌ডিয়া)নির্মাতা মোহাম্মদ বিল্লাল হো‌সে‌নের পথ চলা :

১৯৯৬ এর প্রথম দিকে ‘‘তাজনী এ্যাড ফার্ম’’ নামে মালিবাগ রেল লাইলের পাশে ৩য় তলায় এই প্রতিষ্ঠানের মধ্যদিয়ে পথচলা শুরু হয়। ১৯৯৬-১৯৯৮ সালে তাজনী এ্যাড ফার্ম এর ব্যানারে আখিঁ আলমগীর, এস.ডি. রুবেল সহ বিভিন্ন জনপ্রিয় শিল্পীদের নিয়ে ১টি মিউজ্যিক ভিডিও নির্মাণ এবং কুমিল্লা ও অন্যান্য ২টি জেলায় ফ্যাশন এন্ড মিউজিক্যাল শো করে সেই সময় ব্যাপক সুনাম অর্জণ করে এই প্রতিষ্ঠান।

পরবর্তিতে হাবিবুর রহমান সঞ্জু ও কাউছার সহ ২ জন উপদেষ্টা মন্ডলীর পরামর্শক্রমে তাদের অনুপ্রেরণায় বিল্লাল হোসেন এর উদ্যোগো ‘বিল্লাল-মিডিয়া’ নাম করণে কুমিল্লা শহরের রুপালী সিনেমা হল সংলগ্ন একটি ছোট্ট পরিসরে ১৯ আগষ্ট, ১৯৯৮ সালে এই প্রতিষ্ঠানের শুভ সূচনা হয়। চলতে থাকে নানা মুখী সাংস্কৃতিক কর্মকান্ড। ২০১৫ সালে তে ‘বিল্লাল-মিডিয়া’ নাম সংশোধন করে ‘বি-মিডিয়া’ করা হয়। ‘বি-মিডিয়া’ কুমিল্লা সহ দেশ-বিদেশের সকল মানুষের ভালবাসায় অভিসিক্ত হয়ে ২০২১ সালে ২৩তম বর্ষে পদার্পণ করেছে ।

• মঞ্চ, পথ নাটক, টিভি নাটক, শর্ট ফিল্ম, মিউজ্যিক ভিডিও, ডকুমেন্টারী ও টিভি বিজ্ঞাপন নির্মানের মধ্য দিয়ে কুমিল্লায় একমাত্র বিজ্ঞাপনী সংস্থ্যা দীর্ঘ ২২ বছর যাবৎ বিভিন্ন কর্মকান্ড করে আসছে এই প্রতিষ্ঠানটি।
অনেক সদস্য-সদস্যা বি-মিডিয়া তে নতুন মুথ হিসেবে কাজ করে আজ জাতীয় পর্যায় বিভিন্ন চ্যানেলে ও স্ব স্ব অবস্থান থেকে বিভিন্ন কর্মকান্ডে টিভি মিডিয়া সহ বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করছে দক্ষতা ও সুনামের সহিত।

সাম্প্রতিক অর্জণ : জেলা পুলিশ কুমিল্লার সাবেক এসপি সৈয়দ নূরুল ইসলাম –বিপিএম (বার) পিপিএম, মহোদয়ের লিখা, কুমিল্লা জেলা পুলিশ এর প্রযোজনায় করোনার একটি গান পরিচালনায় নির্মাণ করা হয়। এই ভিডিওটি ৪মিলিয়নেরও বেশি ভিউ হয় এবং বিভিন্ন টিভি চ্যানেলে নিউজ হয়।

একজন অভিনয় শিল্পী বিল্লাল হোসেন যাত্রা শুরু ১৯৯০ সালে। প্রথম মঞ্চায়ণ নাটক ‘অনেক বৃষ্টি অনেক রোদ’ ১৯৯২ সালে কুমিল্লা টাউন হল মিলনায়তনে মঞ্চায়ন হয়। পর্যায়ক্রমে – কাঁদে ঐ রক্ত নদী, মুকুট বিড়ম্বণা, সীমানা, মাইলষ্ট্যোন, এতটুকু নিরাপত্তার জন্য, অন্ধকারের আলো, ঝড়, শিক্ষার আলো, কথা কমলাংক, মলুয়া সুন্দরী সহ অন্যান্য মঞ্চ নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন তিনি।

টিভি নাটক-মাছ রাঙা প্রোডাকশনের নির্মাণ, এহসানুর রহমানের পরিচালনায় টিভি নাটক ‘‘পাপ কন্যা’’ অভিনয় ২০০৫ আরটিভি চ্যানেলে প্রচার হয়।
* সাইফুল ইসলাম মান্নু পরিচালনায় নাটক ‘কবিতা আজ তোমার ছুটি’’ চ্যানেল আই নাটক।
* বিশিষ্ট্য চলচ্চিত্র কৌতুক অভিনেতা টেলিসামাদ এর সাথে কৌতুক অভিনয় ইত্যাদি।

ম‌্যাগা‌জিন অনুষ্ঠান : ২০১০ সা‌লে কু‌মিল্লা টাউন হ‌ল অ‌ডিট‌রিয়া‌মে জন‌প্রিয় ম‌্যাগা‌জিন অনুষ্ঠান রং ঢং বি মি‌ডিয়ার প‌রিচালনায় অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছিল। কু‌মিল্লায় ব‌্যাপক সাড়া জাগা‌নো ম‌্যাগা‌জিন অনুষ্ঠান‌ ছিল রং ঢং। অনুষ্ঠা‌নের সা‌র্বিক সহ‌যো‌গিতায় ছিল বি মি‌ডিয়ার স‌ক্রিয় সদস‌্য ই‌লিয়াস সবুজ। পরবর্তী‌তে আরও একা‌ধিক ম‌্যাগা‌জিন অনুষ্ঠা‌নের আ‌য়োজন ক‌রে‌ছিল বি মি‌ডিয়া।

মিউজিক ভিডিও নির্মাণ-
# ১৯৯৮ সালে বিল্লাল মিডিয়ার ব্যানারে ১ম মিডিয়ার শিল্পী, মডেলদের নিয়ে নির্মাণ করা হয় ‘প্রাণের শহর কুমিল্লা’ রমজান মাসের ইসলামীক ভিসিডি ‘‘ বার বার ফিরে আসে হে মাহে রমজান’ আজাদ এর একক মিউজিক ভিডিও এ্যালবাম ১০টি গান নিয়ে ’লাল শাড়ি’ নির্মাণ-২০১০, এ. কে আজাদ সানি কভার সং ‘‘ ও আমার বন্ধুগো, চির সাথী পথ চলা’, বি-মিডিয়ার ব্যানারে জনপ্রিয় কন্ঠ শিল্পী, শিল্পী বিশ্বাসের ‘‘ বন্ধুয়া বিহনে’’, কুমিল্লার জনপ্রিয় শিল্পী আলপনা দাসের ‘‘ আজ বর্ষা’ মিউজিক ভিডিও নির্মাণ।

মা ষ্ট্যেশনের ব্যানারে সূর ও শিল্পী মনোতুষ মধু – ‘আমার দেশ’ ,কভার সং ‘জিতু হায়দারের’ যদি মন কাঁেদ, তুমি চলে এসো এক বর্ষায়’ ,করোনার একটি গান নির্মাণে নির্দেশনা যা সাবেক এসপি সৈয়দ নূরুল ইসলাম –বিপিএম (বার) পিপিএম, মহোদয়ের লিখা, কুমিল্লা জেলা পুলিশ প্রযোজনা করেন এবং এই মিউজিক ভিডিওটি ৩মিলিয়নেরও বেশি ভিউ হয় এবং বিভিন্ন টিভি চ্যানেলে নিউজ হয়।
‘আগে তুমি এমন ছিলে না, ও বন্ধুরে’ উদিয়মান শিল্পী নিযুমের মিউজিক ভিডিও।
বাংলার ঐতিহ্য নিয়ে আউটডোরে চিত্রায়ীত ফ্যাশন শো ২০০০

স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র নির্মাণ-
• এম.এন. এন্টারপ্রাইজ প্রযোজনায়, আদরও হৃদয় পূনর্বাসন কেন্দ্রর সহযোগীতায় ২০১০ সালে, বিল্লাল হোসেনের অভিনীত ও পরিচালনায় নির্মিত-শর্ট ফিল্ম ‘ইন-আউট’ নির্মাণ।
• ২০১২ সালে বি-মিডিয়ার প্রযোজনা ও বিল্লাল হোসেনের পরিচালনায় ‘একটি ভুল’ নির্মাণ।
• ২০১৭ সালে বি-মিডিয়ার প্রযোজনা ও বিল্লাল হোসেনের পরিচালনায় ‘মানুষ’ নির্মাণ।
• ফিল্ম পার্কের প্রোডাকশনের প্রযোজনায় ও বিল্লাল হোসেনের পরিচালনায় ‘অমর প্রেম’ নির্মাণ।
• ২০০৫ সালে বিল্লাল হোসেনের পরিচালনায় ‘পার্কের বিড়ম্বনা’ নির্মাণ।
• ২০১৫ সালে জেলা পুলিশ, কুমিল্লার নির্মিত শর্ট ফিল্ম ‘বাল্য বিবাহ’ সহ অন্যান্য।
• ২০২১ সালে সিকে.টিভি ২৪ এর জন্য নির্মিত শর্ট ফিল্ম ‘ ক্রেজি প্রেমিক’ সহ অন্যান্য।

টেলিভিশন বিজ্ঞাপণ ও ক্যাবল টিভি বিজ্ঞাপণ নির্মাণ করা হয় যে সকল প্রতিষ্ঠা‌নের-

* ‘সানমুন একাডেমী’ ১৯৯৮ সালে প্রথম টিভি বিজ্ঞাপণ।
* ‘সাজ টেক্সটাইল’ ব্রাহ্মনবাড়িয়ার বিজ্ঞাপণ নির্মাণ ২০০০ সাল।
* আর্ট নার্সিং কলেজ টিভি বিজ্ঞাপণ নির্মাণ ২০১৯ সাল।
* এশিয়া এয়ারকণ বাস টিভি বিজ্ঞাপণ নির্মাণ ২০১৯সাল।
* চান্দিনা বানিজ্য মেলা-২০১৭, টিভি বিজ্ঞাপণ নির্মাণ।
* তাত বস্ত্র ও বানিজ্য মেলা টিভি বিজ্ঞাপণ নির্মাণ ২০১৮ সাল।
* কুমিল্লা তাতঁ ও শিল্প পণ্য মেলা-২০১৯ বিজ্ঞাপণ নির্মাণ।
* বিরতি রেস্তোরা জাতীয় টিভি বিজ্ঞাপণ নির্মাণ ২০১৮ সাল।
* হার্ট কেয়ার ফাউন্ডেশন জাতীয় টিভি বিজ্ঞাপণ নির্মাণ ২০১৫ সাল।
* ডায়নো পার্ক জাতীয় টিভি বিজ্ঞাপণ নির্মাণ ২০১৮ সাল।
* ময়নামতি মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল বিজ্ঞাপণ নির্মাণ ২০১৬ সাল।
* সিডি প্যাথ হসপিটাল প্রাঃ লিঃ বিজ্ঞাপণ নির্মাণ ২০১৬ সাল।
* সিডি প্যাথ হসপিটাল প্রাঃ লিঃ এনআইসিও বিজ্ঞাপণ নির্মাণ ২০২০ সাল।
* মুন হাসপাতাল আইসিও সিসিও বিজ্ঞাপণ নির্মাণ ২০১৬ সাল।
* হোটেল নূরজাহান থ্রী স্ট্যার হোটেল এর বিজ্ঞাপণ নির্মাণ ২০০০ সাল।
* ড্রিম ওয়াটার পানি বিজ্ঞাপণ নির্মাণ ২০০০ সাল।
* সামি পর্দা গ্যালারী বিজ্ঞাপণ নির্মাণ।
* রোসা সুপার সপ বিজ্ঞাপণ নির্মাণ।
* আল-নূরি সুপার মল বিজ্ঞাপণ নির্মাণ।
* আর আর ইন্টারন্যাশনাল স্কুল সিসিটিভি বিজ্ঞাপণ নির্মাণ।
* সেরেনিটি মানষিক স্বাস্থ্য কেন্দ্র সিসিটিভি বিজ্ঞাপণ নির্মাণ।
* কলিফুল ফুড প্রোডাক্স এর সিসিটিভি বিজ্ঞাপণ নির্মাণ।

প‌থিকৃত কু‌মিল্লার ই‌তিহাস ঐ‌তিহ‌্যকে ধারন ক‌রে বি মি‌ডিয়ার দীর্ঘ ২৩ বছ‌রের পথ চলাকে সাম‌নের দি‌কে আরও এ‌গি‌য়ে নি‌তে সবাই বি মি‌ডিয়ার পা‌শে থাকুন। 

 

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com