1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লায় শিশু ধর্ষণ ও হত্যার ঘাতক গ্রেফতার ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন কু‌মিল্লা সদর দ‌ক্ষিণে স্কুল ফেরার প‌থে শিশু‌কে ধর্ষণের পর হত্যা ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

‌কু‌মিল্লা তোমা‌কে বিদায় – নাজমুল হাসান রা‌ফি

এমইএস/নাগরিক ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ৫৪৫ বার পঠিত

সরকারি চাকুরির অনিবার্য বাস্তবতায় বদলী জনিত বিদায়কে আলিঙ্গন করতেই হয়। প্রকৃত পক্ষে নিস্তরঙ্গ নদী আমাদের স্বপ্ন নয়। গতি ও স্রোতের প্রবহমান উচ্ছাসই আমাদের আরাধ্য।

আমার ভালোলাগার কুমিল্লা- ২০১৭ সালের জানুয়ারি মাসের এক শীতের সকালে কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে যোগদান। সেই ২০১৭ থেকে ২০২১, প্রায় ৪ বছর ৭ মাস! সহকারী পুলিশ সুপার, লাকসাম সার্কেল থেকে পদোন্নতি সূত্রে অতিরিক্ত পুলিশ সুপার (সদর), কুমিল্লা। নানা পেশাগত কর্মযজ্ঞ, মাঠ পর্যায়ের পুলিশিং। কতশত কর্মমুখর দিন। কত শত উজ্জ্বল সকাল, সোনালি বিকেল কিংবা নিকষকালো রাত কেটেছে পেশাগত ব্যস্ততায়। সাদামাটা কিংবা রঙিন কিন্তু ঘটনাবহুল শত সহস্র মুহুর্ত। এই মুহূর্তগুলো কালের গহব্বরে হারায় না, হারাবে না। মননে মগজে অনুরণিত হবে অহর্নিশ।

মাঠ পর্যায়ে কাজ করার নানামুখী অভিজ্ঞতা, প্রিয় স্যারদের কাছ থেকে প্রতিনিয়ত শেখার সুযোগ হয়েছে এই টিম কুমিল্লায়। গণতান্ত্রিক পুলিশিং ব্যবস্থায় গণমুখী পুলিশিং, খুব কাছ থেকে সেবা প্রার্থীদের মনস্তত্ব বুঝার সুযোগ, সহমর্মি হয়ে উঠে সমানুভূতি নিয়ে সেবাদানের আনন্দ এবং একই সাথে অপরাধ ও অপরাধীর বিরুদ্ধে আইন প্রয়োগের সুদৃঢ় স্পৃহা।

এই জেলায় পেয়েছি তিনজন অনন্য সাধারণ ও চৌকস শ্রদ্ধাভাজন পুলিশ সুপার স্যারগণকে, সময়ের মেধাবী প্রিয় জ্যেষ্ঠ কর্মকর্তাগণ ও অনুজ প্রতিম প্রতিশ্রুতিশীল জুনিয়র সহকর্মীদের। মনে পড়বে কুমিল্লার নানা শ্রেণি-পেশার শ্রদ্ধাভাজন মানুষ, আলোকিত জন ও প্রিয় মুখদের। পুরোনো বন্ধুদের সান্নিধ্য ও নতুন করে খুঁজে পাওয়া বন্ধুদের মিস করবো।

কুমিল্লাতে যোগদানের পর বিয়ে, আমার সন্তানের জন্ম, এই জেলাতেই প্রথম পদোন্নতি। পেশাগত ও পারিবারিক অনেক সুখ-স্মৃতি এখানে। আমার স্মৃতির শহর হয়ে থাকবে সমৃদ্ধ কুমিল্লা! ঐশ্বরিক গোমতী নদী, নগর কুমিল্লা কিংবা ছায়া সুনিবিড় স্নিগ্ধ গ্রাম, সবুজ গ্রামের বুক চিরে চলে যাওয়া পিচঢালা পথ, লালমাইয়ের সহজাত সৌন্দর্য আমায় পিছু ডাকবে।

বদলী জনিত এই বিদায় বেলায় সময় স্বল্পতার কারণে অনেক শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব, প্রিয় মুখ ও শুভাকাঙ্ক্ষীদের বিদায় জানাতে পারিনি বলে ক্ষমা চেয়ে নিচ্ছি। এই ক্ষণে অনিঃশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি সকলের প্রতি। ধন্যবাদ জানাচ্ছি সম্মানিত পুলিশ সুপার, কুমিল্লা স্যারের প্রতি খুব অল্প সময়ের মধ্যে একটি সুন্দর বিদায় আয়োজন ও স্যারের আন্তরিক স্নেহাশিস/শুভ কামনার জন্যে।

কুমিল্লা, আমার অস্তিত্বের অনুভবে তোমার অদৃশ্য আলিঙ্গন আমাকে শিহরিত করবে, আমাকে উদ্বেলিত এবং স্মৃতিকাতর করবে অনন্তকাল। আমরা জানি “Every ending is always a new beginning!
নতুন কর্মস্থল নারায়ণগঞ্জ ‘ক’ সার্কেল।
আমার সীমিত সামর্থ্য কিন্তু অসীম দেশপ্রেম দিয়ে যেন পেশাদারিত্ব, সততা ও নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালন করতে পারি সে জন্যে সকলের নিকট দোয়া প্রার্থী। সকলের জন্যে শুভ কামনা।

নাজমুল হাসান রা‌ফি 
অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার 
নারায়নগঞ্জ, "ক" সা‌র্কেল

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com