1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের নির্যাতিত গণমানুষের নেতা’

নাগরিক অনলাইনঃ আমিরাত প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ২৪১ বার পঠিত

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বলেছেন, বঙ্গবন্ধু শুধু বাঙালির নেতা ছিলেন না। তিনি ছিলেন বিশ্বের নির্যাতিত গণমানুষের নেতা। যেখানে মানবতার বিপর্যয় ঘটেছে, সেখানে মানুষের অধিকার নিয়ে কথা বলেছেন তিনি।

এ জন্য বিশ্বজুড়ে মানুষের ভালোবাসা পেয়েছেন তিনি। জনগণের জন্য ভালোবাসা ছিল বঙ্গবন্ধুর কর্মকাণ্ডের প্রেরণা এবং মানুষের কল্যাণই ছিল তার কর্মকাণ্ডের লক্ষ্য। বঙ্গবন্ধু শুধু বঙ্গবন্ধু ছিলেন না, তিনি ছিলেন বিশ্ব বন্ধু।

গতকাল রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পুরস্কার প্রাপ্তির ৪৮তম বার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত মিট দে প্রেস অনুষ্ঠানে আবুধাবিস্থ দূতাবাসের কনফারেন্সরুমে তিনি এসব কথা বলেন।
রাষ্ট্রদূত আমিরাতে অবস্থানরত বাংলাদেশ ভিত্তিক বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিদের অংশগ্রহণে মিট দ্যা প্রেসের আয়োজন করা হয়। কভিড-১৯ পরিস্থিতির কারণে অনেকেই ভার্চুয়ালি এতে যোগ দেন।
পার্বত্য অঞ্চলের শান্তি চুক্তিসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার শান্তি প্রতিষ্ঠা ও মানবতার বিভিন্ন দৃষ্টান্ত তুলে ধরে রাষ্ট্রদূত বলেন, বাস্তুহারা প্রায় ১২ লাখ নির্যাতিত রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে তিনি মানবতার যে দৃষ্টান্ত দেখিয়েছেন তা বর্তমান বিশ্বে বিরল। পাশাপাশি তিনি সরকারের ঐতিহাসিক উন্নয়ন কর্মকাণ্ডে প্রবাসীদের পাশে থাকার অনুরোধ জানান। পরে এ বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রাষ্ট্রদূত।
বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পুরস্কার প্রাপ্তির ৪৮তম বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অনুষ্ঠানের শুরুতে আয়োজনের বিষয়বস্তু সংক্ষিপ্তভাবে তুলে ধরেন তিনি। এরপর বাংলাদেশ টেলিভিশনের সৌজন্যে একটি বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে দূতাবাসের মিশন উপপ্রধান মোহাম্মদ মিজানুর রহমানও উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com