1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৪ অপরাহ্ন

আসুন মানুষের জন্য ভালো কাজ করি – শামীম ওসমান

নাগরিক অনলাইন ডেস্ক:
  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
  • ২০৯ বার পঠিত
ফাইল ছ‌বি

নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেছেন, মানুষের কিসের এতো বাহাদুরি। চারদিকে কত কম বয়সী মানুষ মারা যাচ্ছে। এই যে কথা বলছি এখন যদি আল্লাহর হুকুম হয় তাহলে আমা‌কেও চলে যেতে হবে।  তাই কিসের এত অহংকার। আসুন মানুষের জন্য ভালো কাজ করি। ভালো কাজ মানুষকে আমরন বাঁচিয়ে রাখে।

নারায়ণগঞ্জ সদর উপজেলা ইউএনও নাহিদা বারিকের বিদায় অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান নাজিমউদ্দিন, উপজেলা চেয়ারম্যান আজাদ বিশ্বাস ও বক্তাবলী ইউনিয় পরিষদের চেয়ারম্যান শওকত আলী প্রমুুখ।

অনুষ্ঠানে শামীম ওসমান আরো বলেন, দেশকে অস্থিতিশীল করতে চূড়ান্ত ষড়যন্ত্র চলছে। আমি তো গত ৭-৮ মাস ধরেই বলে আসছিলাম।দেশকে ধ্বংসের জন্য নানা কুটকৌশল করা হচ্ছে। কিন্তু আল্লাহর রহমত আছে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর।তিনি থাকতে আল্লাহর ইচ্ছায় সব ধরণের ষড়যন্ত্রকে মোকাবেল করার শক্তি আল্লাহ তাকে দিয়েছেন। তাই চিন্তা করবেন না।যে পর্যন্ত শেখ হাসিনা আছেন সেই পর্যন্ত দেশের মানুষের জন্য উন্নয়ন কাজ অব্যাহত রেখে চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যাচ্ছেন আগামীতেও যাবেন।সাংসদ শামীম ওসমান বলেন, আমি একটি সত্যি নার্ভাস ।

এই যে সামনে লকডাউন আসতাছে আমার মনে হয় না সাতদিনেও হবে । এই লকডাউন বাড়বে।এই সময়টা আমাদেরকে খাবার পৌঁছে দেওয়া , চিকিৎসা দেওয়া সিস্টেমে নিয়ে আসা দরকার। এই বিষয়গুলো গত সময়ে আমার ছোট বোন নাহিদা বারিক যেভাবে রাত দিন পরিশ্রম করে একটি সিস্টেমের মধ্যে নিয়ে এসেছিল।আমি নাহিদার জন্য এবং তার বাবা মা সন্তান জন্য দোয়া করি। সে যেখানেই কাজ করে না কেনো যেন ভালো থাকেন।তিনি আরও বলেন, স্বার্থপরের মতন কথা বলি, স্বার্থপরের মনের কথা বলছি এরজন্য আমি একটু চিন্তিত এবং আতঙ্কিত, লজ্জিত কাজ করছে আমার মধ্যে। সদর উপজেলায় সিদ্দিগঞ্জ ফতুল্লা সব মিলিয়ে প্রায় ত্রিশ লক্ষ লোকের বসবাস।৩০ লাখের বেশি হবে কম হবে না।

সুতরাং ৩০ থেকে ৩৫ লক্ষ লোকের একটা বছর গত একটা বছর বিশেষ করে এই করোনা কালীন সময় বাজে অবস্থা সৃষ্টি হয়েছে । আল্লাহ আমাদের সামনে কি পরীক্ষা দিয়েছিলো । স্পষ্ট বাদী লোক স্পষ্ট ভাবে কথা বলতে পছন্দ করি।আমলাতন্ত্র খুবই ভালো জিনিস। কিন্তু আমলাতন্ত্র যে সব সময় সঠিক সিদ্ধান্ত নেয় তা আমি মনে করি না। আমি এজন্য বলছিলাম । আমি বলছি না যে নাহিদা এখানে থাকুক।যিনি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হয়ে আসবেন তিনি তার চেয়েও ভালো কাজ করবে । বাংলাদেশের প্রতিটি উপজেলা এবং কি সরকারি প্রতিটি সেক্টরে যদি নাহিদার মতো ১০জন করে মানুষ থাকতো তাহলে বাংলাদেশ অনেক আগেই তার লক্ষ্যে পৌঁছে যেতে পারতো আমার বিশ্বাস।কারন একটা হচ্ছে আমি সরকারি কর্মকর্তা কর্মচারী। সরকারের নির্দেশনায় কাজ করি। আরেকটা হচ্ছে দেশটা আমার আমি দেশটাকে ভালবাসি দেশের জন্য কাজ করি।

আমার দেশ, ম্ররি মানুষ , আমার এলাকা আমার দায়িত্ববোধ আনুগত্য দেশপ্রেম এই জিনিস আমি মনে করি।আজকে যে বিদায় দিচ্ছি আমার ছোট বোন নাহিদা বারিকের মধ্যে সবকিছু ছিল।এই প্রত্যেক কোয়ালিটি আমার চেয়ে তার অনেক বেশি ছিল। আমি হনেস্টলি কথাগুলো বলছি তার দায়িত্ববোধ অনেক বেশি ছিল। আমি কখনোই উপজেলার বিষয়ে হস্তক্ষেপ করি নাই। আমাকে বলে সই দিতে আমি কোন কিছু না দেখে সই করে দেই। আমি শুধু একটি কথাই বলি ভাই আমার যেন বদনাম না হয়। কোন কাগজ দেখে সই দেই না।কোন কাগজে যদি লেখা থাকে আপনার সম্পত্তি আমাকে দান করে দেওয়া হয়েছে ওইটার মধ্যেও আমি সই করে দিব। কারণ আমি বিলিভ দ্য ম্যান আমি মানুষকে বিশ্বাস করি। আমাকে সম্মান আল্লায় দিয়ে‌ছেন ব‌লেই আমি  সম্মান পে‌য়ে‌ছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com