1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

পারস‌্য উপসাগরীয় এলাকার সাম‌রিক শ‌ক্তি ক‌মি‌য়ে আন‌ছে যুক্তরাষ্ট

আন্তর্জা‌তিক সংবাদ:
  • আপডেট টাইম : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ২৯৮ বার পঠিত

পারস্য উপসাগরীয় এলাকা থেকে আমেরিকা পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার অন্তত তিনটি ব্যাটারি সরিয়ে নিচ্ছে। প্রেসিডেন্ট জো বাইডেন ক্ষমতায় আসার পর এই প্রথম পারস্য উপসাগরীয় এলাকা থেকে মার্কিন সামরিক শক্তি কমানোর পদক্ষেপ নিলেন।

তিনটি পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার ব্যাটারির মধ্যে একটি সৌদি আরব থেকে সরিয়ে নেয়া হচ্ছে। এই ব্যাটারি সৌদি আরবের প্রিন্স সুলতান বিমানঘাঁটিতে মোতায়েন রয়েছে। সাম্প্রতিক বছর গুলোতে এ বিমান ঘাঁটিতে অবস্থানরত মার্কিন সৈন্যদের রক্ষার ক্ষেত্রে সাহায্য করার জন্য সেখানে পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করা হয়।

যখন ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন ও তাদের সমর্থিত সেনারা সৌদি আরবে নিয়মিত ড্রোন হামলা চালিয়ে যাচ্ছে তখন মার্কিন প্রশাসন পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার ব্যাটারি সরিয়ে নিচ্ছে।

এদিকে, দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, পারস্য উপসাগর থেকে আমেরিকা একটি বিমানবাহী যুদ্ধজাহাজ ও নজরদারির ব্যবস্থা সরিয়ে নিচ্ছে। বিশ্বের অন্য কোনো জায়গায় মার্কিন বাহিনীর প্রয়োজন মেটাতে এগুলো ব্যবহার করা হবে।

দৈনিকটির দেয়া তথ্য অনুসারে, পারস্য উপসাগরীয় এলাকা থেকে একটি থাড ব্যবস্থা সরিয়ে নেয়া হবে। তবে মার্কিন কর্মকর্তারা বলছেন, এখনই এ ব্যবস্থা সরিয়ে নেয়া হবে না বরং আরো কিছুদিন থাকবে।

ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের শেষ সময়ে মধ্যপ্রাচ্যে ৫০ হাজার মার্কিন সেনা মোতায়েন ছিল। ধারণা করা হচ্ছে- সময়ের ব্যবধানে এ অঞ্চল থেকে মার্কিন সেনা কামানো হবে।-পার্স টুডে

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com