1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৭ অপরাহ্ন

সু‌প্রিম কো‌র্ট আইনজী‌বি স‌মি‌তির সভাপ‌তি ম‌তিন খসরু সম্পাদক রুহুল কুদ্দুস নির্বা‌চিত

এমইএস:
  • আপডেট টাইম : শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ১৩‌৩ বার পঠিত
সভাপ‌তি আবদুল ম‌তিন খসরু বা‌য়ে, সম্পাদক রুহুল কুদ্দুস কাজল ডা‌নে।

দেশের সর্বোচ্চ আদালত আইন পেশায় নিয়োজিত আইনজীবীদের সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির (২০২১-২২) নির্বাচনে  সভাপতি পদে সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু ও সাধারন সম্পাদক পদে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল নির্বাচিত হয়েছেন। এর আ‌গে মতিন খসরু দুইবার প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান। আর ব্যারিস্টার কাজল এ নিয়ে টানা দুইবার সমিতির সাধারন সম্পাদক নির্বাচিত হলেন। এছাড়া আবদুল ম‌তিন খসরু সা‌বেক আইন মন্ত্রী ও বর্তমা‌ন সরকা‌রের কু‌মিল্লা বু‌ড়িচং বাক্ষ্রণপাড়া সংসদীয় আস‌নের সংসদ সদস‌্য ।

সমিতির কার্যনির্বাহী পরিষদের ১৪টি পদে নির্বাচনে ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এবারের নির্বাচনে সমিতির কার্যনির্বাহী পরিষদের ১৪টি পদের মধ্যে সরকার সমর্থক আইনজীবীদের সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল (সাদা) সভাপতিসহ আটটি পদে এবং বিএনপি-জামায়াতপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল) সম্পাদকসহ ছয়টি পদে জয় পেয়েছে বলে জানা গেছে।

এর মধ্য দিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে টানা দুই বছর পর সাদা প্যানেল সংখ্যাগরিষ্ঠতা পেল। গত দুই বছর সাদা প্যানেল সভাপতিসহ ছয়টি এবং নীল প্যানেল সম্পাদকসহ আটটি পদে জয় পেয়েছিল।

সাদা প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট মতিন খসরু এমপি এবং সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুল আলীম মিয়া জুয়েল প্রার্থী ছিলেন। আর নীল প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট ফজলুর রহমান ও সম্পাদক পদে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল প্রার্থী ছিলেন। সমিতির এই নির্বাচনে বুধবার ও বৃহস্পতিবার শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হয়। এরপর গতকাল বিকেল সাড়ে ৫টায় ভোট গণনা শুরু হয়। নির্বাচনে সাত হাজার ৭২২ জন ভোটারের মধ্যে ৫ হাজার ৬৭৬ জন  ভোট  দেন ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com