1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
শিরোনাম :
‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

কুমিল্লায় শুরু হল ই-পাসপোর্ট কার্যক্রম

সা‌কির আল মাহমুদ:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
  • ৫১১ বার পঠিত

সোমবার ২১ সে‌প্ট‌েম্বর থে‌কে শুরু হল কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসে  ই-পাসপোর্ট এর কার্যক্রম। এখন থেকে গ্রাহকরা প্রতিদিনই অনলাইনে আবেদন করে নির্ধারিত ব্যাংক ফি জমা দিয়ে ই-পাসপোর্ট জমাদান ও গ্রহন করতে পারবে। প্রথম দিনে কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসে ই-পাসপোটের জন্য পাসপোর্ট জমা দেন কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ নুরুজ্জামানসহ কমপক্ষে ২০ ব্যাক্তি । ই-পাসপোর্ট ব্যবহারের কারনে গ্রাহকরা ইমিগ্রেশন হয়রানী কমবে এমনটাই জানালেন সংশ্লিষ্টরা। প্রবাসী অধ্যুষিত জেলা কুমিল্লায় এ কার্যক্রম সুখবর বলে মন্তব্য করছেন অনেকেই।
জানা যায়,গত ২৯ জুন ২০২০ ই-পাসপোর্ট প্রকল্প কর্মকর্তা ল্যাঃ কর্নেল নূর আলম এ কার্যক্রেেম উদ্বোধন করেছিলেন। করোনা পরিস্থিতির কারণে উদ্বোধন হলে জমাদান কার্যক্রম চালু করা হয়নি। করোনা পরিস্থিতি কিছুটা উন্নত হওয়ায় সোমবার থেকে ই-পাসপোর্ট কার্যক্রম শুরু করা হয়েছে। প্রথমদিনে ২০ টির উপরে আবেদন জমা হয়েছে বলে জানান পাসপোর্ট সংশ্লিষ্ট কর্মকর্তা।
পাসপোর্ট অফিসের ওয়েবসাইটে গিয়ে ই-পাসপোর্ট ফরমটি ডাউনলোড করে আবেদন করলে একটি তারিখ দেয়া হবে,তারিখ অনুযায়ী পাসপোর্ট অফিসে গিয়ে ১০ আঙ্গুলে ফিঙ্গার প্রিন্ট,সহ যাবতীয় কার্যক্রম করতে করতে হবে। সাধারন ও জরুরি ফি দিয়ে ৪৮ ও ৬৪ পৃষ্ঠার ৫ বছর বা ১০ বছর মেয়াদী ই-পাসপোর্ট গ্রহন করতে পারবে গ্রাহকরা।
প্রথম দিনে কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট জমা দিতে আসাা কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ নুরুজ্জামান জানান,প্রতিটি নাগরিকের ই সাধারন পাসপোর্ট এর পরিবর্তে যুগের সাথে তাল মিলিয়ে ডিজিটাল ই-পাসপোর্ট গ্রহন করা উচিত।
এ বিষয়ে কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালক শামীম আহমেদ জানান,ই-পাসপোর্ট কার্যক্রম চালু হওয়া প্রবাসী অধ্যাষিত জেলা কুমিল্লার জন্য বিশাল সুখবরের ব্যাপার। এখন থেকে গ্রাহকরা নির্ধারিত ফি জমা দিয়ে ই-পাসপোর্ট গ্রহন করতে পারবে। নতুন চালু হওয়ায় গ্রাহকদের একটু ধৈর্য্য ধরে জমা দেয়ার আহবান জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com